Current Bangladesh Time
শুক্রবার এপ্রিল ১৯, ২০২৪ ৯:৩২ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » পটুয়াখালী, বাউফল » বাউফল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে প্রসূতিদের সিজারিয়ান অপারেশন ব্যবস্থা চালু
২৪ জুন ২০২১ বৃহস্পতিবার ৫:৫২:২২ অপরাহ্ন
Print this E-mail this

বাউফল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে প্রসূতিদের সিজারিয়ান অপারেশন ব্যবস্থা চালু


কৃষ্ণ কর্মকার.বাউফল প্রতিনিধিঃ

পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন চালু হয়েছে। দির্ঘ পাঁচ বছর পর প্রসূতি নারীদের সিজারিয়ান অপারেশন চালু হওয়ায় উপজেলার দরিদ্র পরিবারের সদস্যরা আর্থিক বিরাম্বনা থেকে মুক্তি পাবেন বলে মনে করেন স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকগন।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে সুত্রে জানা গেছে, ২০১৬ সাল থেকে স্বাস্থ্যকমপ্লেক্সে গাইনি বিভাগে কোন চিকিৎসক না থাকায় সিজারিয়ান অপরারেশন কার্য়ক্রম বন্ধ হয়ে যায়। সম্প্রতী বরিশাল বিভাগীয় পরিচালক ও পটুয়াখালী জেলা সিভিল সার্জনের চেষ্টায় গাইনি বিভাগের চিকিৎসক নিয়োগ পেলে এই সিজারিয়ান কার্যক্রম চালু হয়।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের আবাসিক চিকিৎসক আব্দুর রউফ বলেন, স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি হওয়া উপজেলার নুরাইনপুর গ্রামের মোসাম্মদ আলমতাজ বেগম (৩০) নামের এক গৃহবধুর বুধবার সিজারিয়ান অপারেশনের মাধ্যমে কার্যক্রম শুরু হয়। গাইনি বিভাগের চিকিৎসক নুপুর আক্তারের সাথে সহযোগী ছিলেন চিকিৎসক শামিমা আক্তার হিরা ও অচেতনবিদ চিকিৎসক নুর আহম্মেদ সাঈদ।

গৃহবধু আলমতাজ সূর্যমনি ইউনিয়নের নুরাইনপুর গ্রামের রেজাউল করীমের স্ত্রী।
রেজাউল করীম বলেন, তিনি কন্যা সন্তানের বাবা হয়েছেন। তিনি খুবই খুশি।

স্বাস্থ্যকমপ্লেক্সে বিনা পয়সায় প্রসূতিদের অপারেশন অব্যাহত থাকলে গ্রামীন দরিদ্র জনগোষ্ঠির আর্থিক বিরাম্বনা থেকে মুক্তি পাবে।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলে, উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের অপরেশন থিয়েটার খুবই উন্নত মানের। এখানে প্রসূতিদের সিজারিয়ান অপারেশন শুরু করা ছিল আমার স্বপ্ন।আমি কৃতজ্ঞ বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব দাস ও পটুয়াখালী জেলা সিভিল সার্জন ডা.জাহাঙ্গীর আলমের স্যারের প্রতি। যাদের চেষ্টা ছাড়া এ কার্যক্রম শুরু করা মোটেই সম্ভব ছিল না।

পটুয়াখালী জেলা সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম বলেন, শুধু বাউফল উপজেলা নয়। পটুয়াখালী জেলার বিশাল জনগোষ্ঠির জন্য সরকারী চিকিৎসা সেবা আরো বেগবান করার চেষ্টা অব্যাহত রয়েছে।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বোতলজাত সয়াবিনের লিটারে দাম বাড়ল ৪ টাকা
ঝালকাঠির দুর্ঘটনায় নিহতদের পরিবার ৫ লাখ এবং আহতদের ৩ লাখ  ও ১ লাখ টাকা আর্থিক সহায়তা
ট্রাকচাপায় নিহত ১৪ জনের মরদেহ হস্তান্তর
প্রচণ্ড গতিতে টোল প্লাজার গাড়িগুলোর ওপর আছড়ে পড়ল ট্রাক, নিহত ১৪
পিরোজপুর জেলা আ.লীগের নেতাকে কুপিয়ে স্বর্ণালংকার লুট
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com