Current Bangladesh Time
শনিবার এপ্রিল ২০, ২০২৪ ১২:৪৬ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বাকেরগঞ্জ, সংবাদ শিরোনাম » ঈদের পর কঠোর লকডাউনের প্রথম দিনই বরিশালে আইনশৃঙ্খলা বাহিনীর জোরদার টহল
২৩ জুলাই ২০২১ শুক্রবার ৪:১৭:৪৯ অপরাহ্ন
Print this E-mail this

ঈদের পর কঠোর লকডাউনের প্রথম দিনই বরিশালে আইনশৃঙ্খলা বাহিনীর জোরদার টহল


 ৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

নিজস্ব প্রতিনিধিঃ

ঈদের পর কঠোর লকডাউনের প্রথম দিন বরিশালে অনেকটাই সফল হয়েছে। শুক্রবার (২৩ জুলাই) সরকারি ছুটির দিন হওয়ায় এমনিতেই রাস্তাঘাটে মানুষজনের চলাচল কম লক্ষ্য করা যায়। এর উপর কঠোর লকডাউনের কারনে রাস্তাঘাট অনেকটাই ফাঁকা ছিল। 

ফার্মেসী এবং মুদি দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এদিকে, কঠোর লকডাউন বাস্তবায়নে আজ শুক্রবার নগরীতে ৩টি পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। সেনাবাহিনী, পুলিশ, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীও লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে।

ঈদের পর কঠোর বিধিনিষেধের প্রথম দিন শুক্রবার সকালে লঞ্চ-বাসে দেশের বিভিন্ন স্থান থেকে বরিশালে আসা মানুষজন নিরাপদেই বাড়ি ফিরতে পেরেছে। কঠোরতা শুরু হয়েছে সকাল ৮টার পর থেকে। সরকারি ছুটির দিন হওয়ায় রাস্তায় মানুষ চলাচল একদমই ছিল কম। এর উপর কঠোর লকডাউনের কারনে রাস্তাঘাটগুলো ছিল প্রায় জনশূন্য। 

কিছু রিকসা, মোটরসাইকেল এবং ব্যক্তিগত যানবাহন চলাচল করতে দেখা গেছে। বন্ধ রয়েছে নগরীর বেশীরভাগ দোকানপাট। সকালের দিকে নগরীর বাজারঘাট গুলোতে কিছুটা ভিড় হলেও বেলা বাড়ার সাথে সাথে বাজারগুলো ফাঁকা হয়ে যায়। ওষুধ এবং খাদ্য পণ্যের দোকান ছাড়া নগরীর অন্যান্য দোকানপাট বন্ধ রয়েছে। পাড়া মহল্লায় কিছু চায়ের দোকান খোলা রাখতে দেখা গেছে।       

লকডাউন বাস্তবায়নে শুক্রবার সকালে নগরীতে পৃথক ৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় বলে জানিয়েছে জেলা প্রশাসনের সহকারি কমিশনার সুব্রত বিশ্বাস দাস। লকডাউন এবং স্বাস্থ্যবিধি উপেক্ষা করলে তাদের আইনের আওতায় আনা হচ্ছে বলে তিনি জানান। 

অপরদিকে, আইনশৃঙখলা বাহিনীও কঠোর অবস্থানে রয়েছে।নগরীর বিভিন্ন প্রবেশপথসহ গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে চেকপোস্ট স্থাপন করে অপ্রয়োজনীয় যানবাহন আটকে দিচ্ছেন তারা।এছাড়া নগরীতে জোরদার টহল দিচ্ছেন তারা। যে কোনও মূল্যে সরকারি নির্দেশনা বাস্তবায়নের কথা বলেন বরিশালের শেখ হাসিনা সেনানিবাসের ক্যাপ্টেন মো. আরাফাত। 

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
৪১.৫ ডিগ্রিতে থার্মোমিটারের পারদ, তাপমাত্রা আরও বাড়তে পারে
কৃষক লীগ নেতাদের গণভবনে উৎপাদিত শাক-সবজি উপহার শেখ হাসিনার
জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন
বোতলজাত সয়াবিনের লিটারে দাম বাড়ল ৪ টাকা
ঝালকাঠির দুর্ঘটনায় নিহতদের পরিবার ৫ লাখ এবং আহতদের ৩ লাখ  ও ১ লাখ টাকা আর্থিক সহায়তা
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com