Current Bangladesh Time
সোমবার অক্টোবর ২৫, ২০২১ ৮:১১ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, সংবাদ শিরোনাম, স্বাস্থ্য » বরিশালে একদিনে শনাক্ত ১৫০, মৃত্যু ১২
২৪ জুলাই ২০২১ শনিবার ৪:১০:১৯ অপরাহ্ন
Print this E-mail this

বরিশালে একদিনে শনাক্ত ১৫০, মৃত্যু ১২


আমাদের বরিশাল ডেস্ক রিপোর্টঃ

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে ১৫০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৪৫ জনে।

এই সময়ে করোনা আক্রান্ত ও উপসর্গসহ ১২ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৪ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস এ তথ্য জানান।

তিনি জানান, বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৫০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১৪৫ জনে। এই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১০ জন এবং করোনা ওয়ার্ডে ১ জনের মৃত্যু হয়েছে। গেল ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে বরিশাল জেলায় ১ জন এবং বরগুনায় ১ জনসহ মোট ২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। যা নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪১৬ জনে দাঁড়িয়েছে।
তিনি জানান, মোট আক্রান্ত ২৮ হাজার ১৪৫ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ হাজার ৬৩৩ জন।  

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন সর্বোচ্চ ৭৬ জন নিয়ে মোট ১২ হাজার ২৯জন, পটুয়াখালী জেলায় নতুন ১১ জন নিয়ে মোট ৩ হাজার ৪৫৩ জন, ভোলা জেলায় নতুন ৪১ জনসহ মোট ২ হাজার ৮৬৭ জন, পিরোজপুর জেলায় নতুন ১৬ জনসহ মোট ৩ হাজার ৮৭১ জন, বরগুনা জেলায় নতুন ১ জন নিয়ে মোট আক্রান্ত ২ হাজার ৩৮৮ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৫ জন শনাক্ত নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫৩৭ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে দশ জনের এবং করোনা ওয়ার্ডে ১ জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭২০ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২৬৬ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭১০ জনের মধ্যে ৫১ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (শনিবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩০ জন ও করোনা ওয়ার্ডে ১৫ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৩০০ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ১১২ জন করোনা ওয়ার্ডে এবং ১৮৮ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৬৯ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৫২ শতাংশ পজিটিভ শনাক্তের হার।  


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল নগরীতে করোনার প্রতীক প্রদর্শন করে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ
চাঁদ দেখা যায়নি, সৌদি আরবে ঈদ বৃহস্পতিবার
পথের পাশে নজর কারা প্রকৃতির বনো ফুল
ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো ৭ম ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ বিমান বহরে
কলাপাড়ার আন্ধারমানিক নদে আনন্দ ভ্রমনের মধ্যদিয়ে জোৎস্না উৎসব পালিত হয়েছে
বরিশালে জমজ বোনের সাথে জমজ ভাইয়ের বিয়ে
১৬-তম ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড-এর ভার্চুয়াল আয়োজন হলো আজ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com