AmaderBarisal.com Logo

বরিশালে একদিনে শনাক্ত ১৫০, মৃত্যু ১২


আমাদেরবরিশাল.কম

২৪ জুলাই ২০২১ শনিবার ৪:১০:১৯ অপরাহ্ন

আমাদের বরিশাল ডেস্ক রিপোর্টঃ

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে ১৫০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৪৫ জনে।

এই সময়ে করোনা আক্রান্ত ও উপসর্গসহ ১২ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৪ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস এ তথ্য জানান।

তিনি জানান, বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৫০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১৪৫ জনে। এই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১০ জন এবং করোনা ওয়ার্ডে ১ জনের মৃত্যু হয়েছে। গেল ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে বরিশাল জেলায় ১ জন এবং বরগুনায় ১ জনসহ মোট ২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। যা নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪১৬ জনে দাঁড়িয়েছে।
তিনি জানান, মোট আক্রান্ত ২৮ হাজার ১৪৫ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ হাজার ৬৩৩ জন।  

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন সর্বোচ্চ ৭৬ জন নিয়ে মোট ১২ হাজার ২৯জন, পটুয়াখালী জেলায় নতুন ১১ জন নিয়ে মোট ৩ হাজার ৪৫৩ জন, ভোলা জেলায় নতুন ৪১ জনসহ মোট ২ হাজার ৮৬৭ জন, পিরোজপুর জেলায় নতুন ১৬ জনসহ মোট ৩ হাজার ৮৭১ জন, বরগুনা জেলায় নতুন ১ জন নিয়ে মোট আক্রান্ত ২ হাজার ৩৮৮ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৫ জন শনাক্ত নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫৩৭ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে দশ জনের এবং করোনা ওয়ার্ডে ১ জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭২০ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২৬৬ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭১০ জনের মধ্যে ৫১ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (শনিবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩০ জন ও করোনা ওয়ার্ডে ১৫ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৩০০ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ১১২ জন করোনা ওয়ার্ডে এবং ১৮৮ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৬৯ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৫২ শতাংশ পজিটিভ শনাক্তের হার।  



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।