Current Bangladesh Time
সোমবার ডিসেম্বর ৬, ২০২১ ৫:২৮ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ভোলা, ভোলা সদর » ভোলায় লকডাউন অমান্য করায় ৭৮ জনের জেল-জরিমানা
৪ আগস্ট ২০২১ বুধবার ১:৩৪:০২ পূর্বাহ্ন
Print this E-mail this

ভোলায় লকডাউন অমান্য করায় ৭৮ জনের জেল-জরিমানা


অচিন্ত্য মজুমদার ভোলা।।
ভোলায় স্বাস্থ্য বিধি না মানা ও লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করায় ৭০টি মামলায় ৭৭ জনকে ৩৬ হাজার ৩৫০ টাকা জরিমানা ও ১ জনকে ৩ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। দ্বিতীয় দফা কঠোর বিধিনিষেধের ১২তম দিন মঙ্গলবার দিনভর জেলার বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট থাকলেও তা উপেক্ষা করে অসচেতন মানুষের ঢর নামে।
পাশাপাশি রাস্তায় রিকশা, অটোরিকশাসহ যানবাহন চলাচল আগের চেয়ে অনেক বেশি ছিল।

এতে করে সরকার ঘোষীত কঠোর লকডাউন কার্যত ব্যবসাপ্রতিষ্ঠান ও অফিস আদালত বন্ধ থাকায় সিমাবদ্ধ ছিল। দিন দিন গ্রাম পাড়া মহল্লা ছাপিয়ে এখন শহরেও মানুষের চলাচল বৃদ্ধি পাচ্ছে। সাধারণ মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি অথবা সামাজিক দূরত্বের পাশাপাশি বিধিনিষেধ মানার প্রবণতা নেই বললেই চলে। তবে বিধিনিষেধ অমান্য করায় ভ্রাম্যমান আদালতের কাছে জেল-জরিমানার শিকার হচ্ছেন অনেকেই।

৯টি মোবাইল কোর্টে ৭০টি মামলায় ৭৮ জন আসামীর মধ্যে ৭৭জনকে ৩৬,৩৫০/-টাকা জরিমানা ও ১ জনকে ৩দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ৯টি মোবাইল কোর্টের মাধ্যমে মঙ্গলবার ৭০টি মামলায় ৭৭ জনকে ৩৬ হাজার ৩৫০ টাকা জরিমানা ও ১ জনকে ৩ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

এর মধ্যে ভোলা সদর উপজেলায় ৬টি মোবাইল কোর্টে ৩৮টি মামলায় ৪০ জনকে ১৯ হাজার ৫০ টাকা জরিমানা ও ১ জনকে ৩ দিনের কারাদণ্ড, বোরহানউদ্দিণে ১টি মোবাইল কোর্টে ৬টি মামলায় ৬ জনকে ৪ হাজার ৭০০ টাকা জরিমানা, লালমোহনে ১টি মোবাইল কোর্টে ৭টি মামলায় ৮ জনকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা, চরফ্যাশনে ১টি মোবাইল কোর্টে ১৯টি মামলায় ২৩ জনকে ১০ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া দৌলতখান, তজুমদ্দিন ও মনপুরা উপজেলায় কোন অভিযান পরিচালনা করা হয়নি।

গত ১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত ৩৬০টি মোবাইল কোর্টের মাধ্যমে ২ হাজার ৭৪২টি মামলায় ২ হাজার ৭৭৬ জনকে ২৪ লক্ষ ৪১ হাজার ৫০০ টাকা জরিমানা এবং ১৪১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

সম্পাদনা: অচিন্ত্য মজুমদার

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
ভোলায় সন্ত্রাসী চাঁদাবাজ আবদুল মালেক ও তার চক্রের সদস্যদের দ্রুত গ্রেফতারের দাবীতে সাংবাদিক সম্মেলন
ভোলায় সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষার দাবীতে জেলা আওয়ামীলীগের মানববন্ধন
উন্নতির দিকে ভোলার করোনা পরিস্থিতির, টিকা আওতায় দেড় লক্ষাধিক মানুষ
দক্ষ যন্ত্রশিল্পী গড়ে তোলার প্রত্যয় নিয়ে ভোলায় ‘মাটি মিউজিক জোন’ এর যাত্রা শুরু
ভোলায় পুলিশ লাইন্সে সাংস্কৃতিক সন্ধ্যায় গান গেয়ে মঞ্চ মাতালেন ডিআইজি
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com