Current Bangladesh Time
রবিবার নভেম্বর ২৮, ২০২১ ৯:১৭ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বাবুগঞ্জ » বাবুগঞ্জে শেখ কামালের ৭২ তম জন্মদিন পালিত
৫ আগস্ট ২০২১ বৃহস্পতিবার ৮:৪৩:১৫ অপরাহ্ন
Print this E-mail this

বাবুগঞ্জে শেখ কামালের ৭২ তম জন্মদিন পালিত


বাবুগঞ্জ(বরিশাল) প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র,ক্রীড়া সংগঠক ও মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকাল ৫টায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে দলীয় নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সরদার খালেদ হোসেন স্বপনের সভাপতিত্বে ও যুগ্ন সাধারণ খন্দকার মোঃকামাল হোসেন’র সঞ্চালনায় দোয়া ও মিলাদ মাহফিলে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মু.আক্তার উজ জামান মিলন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সহ সভাপতি আঃ মান্নান
হাওলাদার, আঃ মতিন রাঢ়ী, অধ্যক্ষ দেলোয়ার হোসেন রাঢ়ী, বরিশাল জেলা পরিষদ সদস্য ও যুবলীগ নেতা মাইনুল হোসেন পারভেজ, উপজেলা আ’লীগের দফতর সম্পাদক বাবু পরিতোষ চন্দ্র পাল, সহ সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম পিন্টু, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা আঃ রহমান, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আঃ করিম হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন রাঢ়ী,জাহাঙ্গীর নগর ইউপির সাবেক চেয়ারম্যান ও আ’লীগ নেতা তারিকুল ইসলাম তারেক, রহমতপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সরোয়ার মাহমুদ, কৃষক লীগের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান শিকদার, শ্রমীকলীগ সাধারণ সম্পাদক তাওহীদ হোসেন, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোঃ কামাল হোসেন, জাহাঙ্গীর নগর ইউনিয়ন আ’লীগ সভাপতি মোঃ ইউসুফ আলী খান, সাধারণ সম্পাদক এম আর বাদল বিশ্বাস,কেদারপুর ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক মাহাবুব আলম মাসুম মৃধা, চাঁদপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেন, সম্পাদক জুয়েল মোল্লা,মাধবপাশা ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক হাফিজ আহমেদ স্বপন, রহমতপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাধারণ সম্পাদক মাষ্টার মোঃ শহিদুল ইসলাম,যুবলীগ নেতা আনিচুর রহমান মোল্লা, মোঃ মহসিন প্যাদা, ছাত্রলীগ
সাংগঠনিক সম্পাদক কাজী আরিফুর রহমান অপু,ছাত্রলীগ নেতা মজিদ আল মামুন,
ছাত্রলীগ নেতা প্রসেনজিৎ দাস অপু,ওবায়েদুল হক জুয়েল,সৈয়দ জহিরুল হাসান মুরাদ,
মোঃসোলাইমান হোসেন,অতনু অধিকারী,তারিকুল ইসলাম নাইমসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্রলীগসহ আ’লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় শহীদ শেখ কামালের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগস্ট
গোপালগঞ্জের টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন এবং ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ২৬
বছর বয়সে বঙ্গবন্ধুর সঙ্গে সপরিবারে নিহত হন শেখ কামাল।

বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল বাংলাদেশ ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী ছিলেন। এই সংগঠনের সংগ্রামী, আদর্শবাদী কর্মী হিসেবে ‘৬৯-র গণঅভ্যুত্থান’ ও মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেন। বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুণ্যের দীপ্ত প্রতীক শেখ কামাল শাহীন স্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে বি.এ. অনার্স পাস করেন।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
ভোলায় সন্ত্রাসী চাঁদাবাজ আবদুল মালেক ও তার চক্রের সদস্যদের দ্রুত গ্রেফতারের দাবীতে সাংবাদিক সম্মেলন
ভোলায় সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষার দাবীতে জেলা আওয়ামীলীগের মানববন্ধন
উন্নতির দিকে ভোলার করোনা পরিস্থিতির, টিকা আওতায় দেড় লক্ষাধিক মানুষ
দক্ষ যন্ত্রশিল্পী গড়ে তোলার প্রত্যয় নিয়ে ভোলায় ‘মাটি মিউজিক জোন’ এর যাত্রা শুরু
ভোলায় পুলিশ লাইন্সে সাংস্কৃতিক সন্ধ্যায় গান গেয়ে মঞ্চ মাতালেন ডিআইজি
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com