Current Bangladesh Time
শুক্রবার এপ্রিল ১৯, ২০২৪ ১:০২ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, সংবাদ শিরোনাম » বরেণ্য চিকিৎসক সিরাজুল ইসলাম আর নেই
৬ আগস্ট ২০২১ শুক্রবার ৩:২৮:৪৯ অপরাহ্ন
Print this E-mail this

বরেণ্য চিকিৎসক সিরাজুল ইসলাম আর নেই


নিজস্ব প্রতিনিধিঃ

বরিশালের বরেণ্য চিকিৎসক অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন সিরাজুল ইসলাম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (৫ আগস্ট) রাত সাড়ে ৯টায় বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার বয়স হয়েছিল ৮০ বছর।

তিনি বরিশালের প্রখ্যাত চিকিৎসক ডা. খাদেম হোসেনের ছেলে। ছয় ভাই এবং পাঁচ বোনের মধ্যে তিনি সবার বড়। তিনি দুই সন্তানের জনক ছিলেন। তার একমাত্র ছেলে চিকিৎসক এবং মেয়ে কানাডা প্রবাসী। এছাড়া মৃত্যুকালে তিনি অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বরেণ্য এ চিকিৎসকের মৃত্যুর খবরে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

মরহুমের মামাতো ভাই শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এস এম জাকির হোসেন জানান, ‘শুক্রবার (৬ আগস্ট) বাদ জুমা নগরীর গোরস্থান রোড আঞ্জুমান-ই-হেমায়েত-ই-ইসলামের সামনে ক্যাপ্টেন সিরাজুল ইসলামের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মুসলিম গোরস্থানে স্ত্রীর কবরের পাশে তার দাফন সম্পন্ন করা হবে।

পারিবারিক সূত্রে জানা গেছে, ‘গত ২৭ জুলাই দুপুরে জ্বর এবং শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ডা. সিরাজুল ইসলামকে শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়।

নগরের জিয়া সড়ক এলাকার বাসিন্দা ক্যাপ্টেন (অব.) ডা. সিরাজুল ইসলাম আমৃত্যু মানুষের সেবা দিয়ে গেছেন। দীর্ঘ ২৫ থেকে ৩০ বছর তিনি জিয়া সড়ক এবং হিজলা-মুলাদি উপজেলার মানুষকে চিকিৎসা সেবা দিয়েছেন। যার সাধ্য আছে তার কাছ থেকেই কেবল ভিজিট রাখতেন, তাও নির্ধারিত নয়।

মহামারি করোনার মধ্যে যখন বেশিরভাগ চিকিৎসক ভয়ে হাত-পা গুটিয়ে নেন, কিন্তু সেই মুহুর্তেও জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন ৫০ থেকে ৬০ জন রোগীকে সেবা দিয়েছেন প্রবীণ চিকিৎসক সিরাজুল ইসলাম।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বোতলজাত সয়াবিনের লিটারে দাম বাড়ল ৪ টাকা
ঝালকাঠির দুর্ঘটনায় নিহতদের পরিবার ৫ লাখ এবং আহতদের ৩ লাখ  ও ১ লাখ টাকা আর্থিক সহায়তা
ট্রাকচাপায় নিহত ১৪ জনের মরদেহ হস্তান্তর
প্রচণ্ড গতিতে টোল প্লাজার গাড়িগুলোর ওপর আছড়ে পড়ল ট্রাক, নিহত ১৪
পিরোজপুর জেলা আ.লীগের নেতাকে কুপিয়ে স্বর্ণালংকার লুট
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com