AmaderBarisal.com Logo

ভোলায় করোনায় আরো ৪ জনের মৃত্যু, বাড়ছে সুস্থ্যতার হার কমছে আক্রান্তের সংখ্যা


আমাদেরবরিশাল.কম

১৬ আগস্ট ২০২১ সোমবার ১:২৬:০২ পূর্বাহ্ন

অচিন্ত্য মজুমদার, ভোলা।


ভোলায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে তিন নারীসহ আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এরা হলেন ভোলা পৌরসভার ৩ নং ওয়ার্ডের কালিবাড়ি রোড এলাকার রোকেয়া বেগম (৬৬) ও দৌলতখান উপজেলার পৌর ৮নং ওয়ার্ডের মোঃ কাঞ্চন মিয়া (৭২), চরমুন্সির মুন্নি (৩৫) ও লালমোহন উপজেলার সামসুন্নাহার (৮০)। এনিয়ে করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২ জনে। এদের মধ্যে সদর উপজেলায় ৫৬ জন, দৌলতখানে ৫ জন, বোরহানউদ্দিনে ২ জন, লালমোহনে ৫ জন, চরফ্যাশনে ৩ জন ও মনপুরা উপজেলায় এক জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত হয়ে জেলার বাইরে ও উপসর্গ নিয়ে আরো অন্তত ৮৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গত কয়েক দিন ধরে ভোলায় করোনা আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় ২৩১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ৭৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩৪.১৯ শতাংশ। এর মধ্যে ৫৫ জন ভোলা সদর, ৩ জন দৌলতখান, ১০ জন বোরহানউদ্দিন, লালমোহনে ৪ জন, চরফ্যাশনে ৬ জন ও ৩ জন মনপুরা উপজেলার বাসিন্দা। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৭৮১ জনে দাঁড়িয়েছে। রবিবার রাতে সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র আরো জানায়, ভোলায় করোনা আক্রান্ত ৫ হাজার ৭৮১ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৯৮ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ৩৫৭ জন। সুস্থ্যতার হার ৬২.২৩ শতাংশ। জেলায় বর্তমানে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ২ হাজার ১৮৩ জন। এছাড়া হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এ পর্যন্ত ১ হাজার ৬৫৫ জন রোগী চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫৬৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন ৩৭ জন ভর্তিসহ বর্তমানে করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন আছে ৮১ জন। এছাড়া উন্নত চিকিৎসার জন্য ঢাকা-বরিশাল রেফার্ড করা হয়েছে আরো অন্তত ২১০ জনকে।

সিভিল সার্জন অফিস সূত্র আরো জানায়, ভোলা থেকে এ পর্যন্ত ২৪ হাজার ৯৪১ জনের নমুনা সংগ্রহ করে র‍্যাপিড অ্যান্টিজেন কিটস এবং আরটি পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়েছে।



সম্পাদনা: অচিন্ত্য মজুমদার


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।