AmaderBarisal.com Logo

উন্নতির দিকে ভোলার করোনা পরিস্থিতির, টিকা আওতায় দেড় লক্ষাধিক মানুষ


আমাদেরবরিশাল.কম

৫ সেপ্টেম্বর ২০২১ রবিবার ১:১০:২৪ পূর্বাহ্ন

অচিন্ত্য মজুমদার, ভোলা।।

লকডাউন পরবর্তী সময়ে পর্যায়ক্রমে ভোলায় করোনা পরিস্থিতির দিন দিন উন্নতি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় একজনেরও মৃত্যু হয়নি। এ সময় ১৩২ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১০ জন। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ৭.৫৭ শতাংশ। সুস্থ হয়েছেন ৮৬ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ৬৭৬ জনসহ এপর্যন্ত জেলায় সিনফার্মের করোনা টিকা নিয়েছে ১ লক্ষ ৬৯ হাজার ৫৬২ জন। শনিবার রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

একইসঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চললে সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা যাবে বলে মনে করেন ভোলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। ভোলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোঃ সিরাজ উদ্দিন বলেন, লকডাউনে কষ্ট হলেও তার বৃহৎ সুফল আমরা পেতে শুরু করেছি। এখন সবার উচিত যার যার স্থান থেকে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সচেতন থাকা।

২০২০ সালের ২৪ এপ্রিল জেলার বোরহানউদ্দিন ও মনপুরা উপজেলায় প্রথম দুইজন করোনা রোগী শনাক্ত হয়। সেই থেকে শনিবার পর্যন্ত জেলার সাত উপজেলায় মোট শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৮৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ১৮ জন। জেলায় বর্তমানে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ৫৭১ জন।

এছাড়া হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এ পর্যন্ত ১ হাজার ৮১৯ জন রোগী চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৮০৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন ৭ জন ভর্তিসহ বর্তমানে করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন আছে ১৩ জন। উন্নত চিকিৎসার জন্য ঢাকা-বরিশাল রেফার্ড করা হয়েছে আরো অন্তত দুই শতাধিক জনকে।

এছাড়া ভোলা থেকে এ পর্যন্ত ২৮ হাজার ৭৬৩ জনের নমুনা সংগ্রহ করে র‍্যাপিড অ্যান্টিজেন কিটস এবং আরটি পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়েছে।

এদিকে গত ২৪ ঘন্টায়  ৬৭৬ জনসহ এপর্যন্ত জেলায় সিনফার্মের করোনা টিকা নিয়েছে ১ লক্ষ ৬৯ হাজার ৫৬২ জন। এর মধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছেন ১ লক্ষ  ৪৭ হাজার ৯৬৭ জন এবং ২য় ডোজ টিকা নিয়েছেন ২১ হাজার ৫৯৫ জন।



সম্পাদনা: অচিন্ত্য মজুমদার


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।