Current Bangladesh Time
শুক্রবার এপ্রিল ১৯, ২০২৪ ১২:০৭ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » সংবাদ শিরোনাম, স্বাস্থ্য » জুন থেকে ৫-১২ বছরের শিশুদের টিকা: স্বাস্থ্যমন্ত্রী
২৯ এপ্রিল ২০২২ শুক্রবার ৯:২৩:০৫ অপরাহ্ন
Print this E-mail this

জুন থেকে ৫-১২ বছরের শিশুদের টিকা: স্বাস্থ্যমন্ত্রী


বিশেষ প্রতিনিধিঃ

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পেয়েছি। দুই কোটি টিকার চাহিদা আমরা পাঠিয়েছি।৩০ লাখ টিকা ইতোমধ্যে এসেছে। আমি মা-বাবাদের বলবো ৫ থেকে ১২ বছরের শিশুদের জন্ম নিবন্ধন করে নেবেন। জন্মনিবন্ধন দিয়ে টিকার রেজিস্ট্রেশন করে ফেলবেন। যাতে টিকা নিতে কোনো সমস্যা না হয়।

শুক্রবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলা গড়পাড়া শুভ্র সেন্টারে স্বাস্থ্যমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, আগামী জুনের মধ্যে ৫ থেকে ১২ বছরের শিশুদের টিকা দেওয়ার ব্যবস্থা আমরা নিয়েছি। এই টিকার আওতায় প্রায় দুই কোটি শিশু আসবে। এই টিকা শিশুদের জন্য বিশেষভাবে (ফাইজার) তৈরি করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ বিশ্বের এমন একটি দেশ যেখানে প্রায় ৭৫ ভাগ জনগণকে টিকা দেওয়া হয়েছে। টার্গেটের নির্দিষ্ট জনগণের ৯৫ ভাগ লোককে টিকা দেওয়া হয়েছে। আমরা ইতোমধ্যে প্রায় ২৫ কোটি ডোজ টিকা দিয়ে ফেলেছি। আমরা এখন বুস্টার ডোজ দিচ্ছি। যারা বুস্টার ডোজ নেননি তারা দ্রুত দিয়ে নেবেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকা দেওয়ার সফলতার জন্য প্রধানমন্ত্রীকে ভ্যাকসিন হিরো ঘোষণা করার পর এবার ভ্যাকসিন চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। করোনার চর্তুথ ওয়েব প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে অধিকাংশ মানুষ টিকা নিয়েছেন, তাই চতুর্থ ওয়েব আমাদের দেশে সেইভাবে আসবে না।

এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, পৌর মেয়র রমজান আলী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকারসহ দলীয় নেতাকর্মীরা।


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
তীব্র গরমে নিরাপদ থাকতে করণীয়, যা বলছেন চিকিৎসকরা
বরিশালে মন্টু ভাইয়ের অনন্য স্বাদের চা
ক্যান্সারে আক্রান্ত বিএম কলেজ শিক্ষার্থী জবা রাণী বাঁচতে চায়
ফুল-নৈবেদ্য সাজিয়ে দীপাবলিতে স্বজনদের স্মরণ
বরিশালে গোখরা সাপ পুষছেন চা দোকানি
চলন্ত লঞ্চে সন্তান প্রসব, আজীবন যাতায়াত ‘ফ্রি’
গৌরনদীতে ৫ দিনব্যাপী লালন উৎসব শুরু
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com