Current Bangladesh Time
শনিবার নভেম্বর ২৬, ২০২২ ৫:৩১ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ঝালকাঠি, ঝালকাঠি সদর » ঝালকাঠিতে রোপা আমন প্রণোদনার আওতায় সার বীজ বিতরণ
৩০ জুন ২০২২ বৃহস্পতিবার ১১:১১:২৪ অপরাহ্ন
Print this E-mail this

ঝালকাঠিতে রোপা আমন প্রণোদনার আওতায় সার বীজ বিতরণ


ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠি সদর উপজেলায় উচ্চ ফলনশীল জাতের রোপা আমন ধান চাষ বৃদ্ধির জন্য প্রান্তিক পর্যায়ে থাকা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তা হিসেবে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ২০২১-২২ অর্থ বছরে খরিফ মৌসুমে আমন ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ৬৫০ জন কৃষকদের সার ও বীজ দেওয়া হয়। রোপা আমন ধান চাষের জন্য কৃষি প্রনোদণার আওতায় প্রতিজন কৃষক এক বিঘা জমিতে চাষের জন্য পাচ্ছেন উচ্চ ফলনশীল জাতের বীজ ৫ কেজিসহ ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি যুক্ত হয়ে উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি।

ঝালকাঠি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমানের সভাপতিত্বে উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহার,উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, কৃষি প্রণোদনার সার ও বীজ তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান।অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেযারম্যান বৃন্দ ও কৃষি বিভাগের কর্মকর্তারা

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান কৃষি বান্ধব সরকার প্রান্তিক পর্যায়ের কৃষকদের বিভিন্ন ফসল উৎপাদনে সহায়তা দানের জন্য কৃষি প্রণোদনা কর্মসূচি চালু করে। চলতি ২০২১-২০২২ মৌসুমে ঝালকাঠি জেলার ৪ উপজেলার ৯ হাজার জন কৃষকে কৃষি প্রণোদনা কর্মসচির আওতায় নির্বাচিত করা হয়েছে।

বরাদ্দকৃত ৭০ লাখ ৩১ হাজার ১৫০ টাকার সার ও বীজ বিতরণ কার্যক্রম যা ৩০ জুনের মধ্যে বিতরণ কার্যক্রম শেষ করার নির্দেশনা প্রদান করা হয়েছে উপজেলা কৃষি অফিস গুলোকে। জেলার ৪ উপজেলা কৃষি অফিস প্রণোদনার সার ও বীজ বিতরণ কার্যক্রম বাস্তবায়নে উদোগ গ্রহণ করে।

ঝালকাঠি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মনিরুল ইসলাম জানান, উপজেলা কৃষি অফিসের মাধ্যমে প্রণোদনা আওতায় প্রান্তিক পর্যায়ে থাকা কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। যা ৩০ জুনের মধ্যে বিতরণ কার্যক্রম শেষ করতে বলা হয়েছে।

বর্তমান কৃষি বান্ধব সরকারের প্রান্তিক পর্যায়ের কৃষকদের জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ঝালকাঠি জেলার ৪ উপজেলায় ৯ হাজার চাষিকে এ প্রণোদনার সার, বীজ চাষিদের মাঝে বিনামূল্যে বিতরণের ফলে তারা আমন ধান চাষে আগ্রহী হবে। ফলে আমন চালের উৎপাদন এ জেলায় বৃদ্ধি পাবে।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
হাসপাতাল-ক্লিনিকের সাইনবোর্ড থাকতে হবে
বরিশালে বিএনপির গায়েবানা জানাজা অনুষ্ঠিত
গৌরনদীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত ২৫
১৫ পয়সা কমলো লঞ্চের ভাড়া
বরিশাল সিটি করপোরেশনের বাজেট ঘোষণা
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com