Current Bangladesh Time
Wednesday May ২৯, ২০২৪ ১০:৫৬ AM
Barisal News
Latest News
Home » বরিশাল » সংবাদ শিরোনাম » বিসিসি নির্বাচনে কোতয়ালী মডেল থানার দুই পুলিশ কর্মকর্তার কাউন্সিলর প্রার্থীর পক্ষে নির্বাচনী সভায় অংশ নেওয়া ও বক্তব্য রাখার অভিযোগ।
৮ May ২০২৩ Monday ১:৫৬:৪৭ AM
Print this E-mail this

বিসিসি নির্বাচনে কোতয়ালী মডেল থানার দুই পুলিশ কর্মকর্তার কাউন্সিলর প্রার্থীর পক্ষে নির্বাচনী সভায় অংশ নেওয়া ও বক্তব্য রাখার অভিযোগ।


বিশেষ প্রতিবেদক:

মো:সামজিদুল কবির বাবু’র নির্বাচনি প্রচার সভায় বক্তব্য রাখছেন বিএমপি’র পুলিশ কর্মকর্তা এ,এস,আই মাসুম বিল্লাহ এবং তার পার্শ্বে একজনের পরে চেয়ারে বসা এ,এস,আই আব্দুর রাজ্জাক।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষের সভায় অংশ নেওয়া এবং  সেই সভায় বক্তব্য রেখে সমর্থন ও সহযোগীতা করার আশ্বাস প্রদান করার অভিযোগ পাওয়া গেছে কোতয়ালী মডেল থানার দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। 

 ঘটনা সুত্রে জানা গেছে ,বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্ধন্ধিতা করার জন্য ইতিমধ্যেই মনোনয়ন ফর্ম ক্রয় করেছেন মো: সামজিদুল কবির ওরফে বাবু।তিনি ইতিমধ্যেই প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন ,তারই ধারাবাহিকতায় ৬ মে ,২০২৩ ইং তারিখে তার পৈত্রিক বাড়ী মমতাজ ভিলায় তার বন্ধু ,ক্লাসমেট সহ শুভাকাংখীদের মধ্যহ্নভোজের দাওয়াত দেন এবং খাবার পরিবেশনের পূর্বে সেখানে উপস্থিত তার বন্ধুরা একটি সভা করে।যাতে বরিশাল কোতয়ালী মডেল থানার দুই পুলিশ  কর্মকর্তা এ,এস,আই মাসুম বিল্লাহ ও এ,এস,আব্দুর রাজ্জাক উপস্থিত হন এবং তাদের মধ্যে এস আই মাসুম সেখানে বাবুকে সমর্থন করে ভোট চান এবং তাদের পক্ষ থেকে নির্বাচনে বাবুকে প্রশাসনিক সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন। যাহা প্রজাতন্ত্রের কর্মকর্তা কর্মচারী হিসেবে “সিটি কর্পোরেশন ((নির্বাচন আচরণ )বিধিমালা -২০১৬   এর স্পষ্ট লংঘন। নিম্নে তাই সংশ্লিষ্ট বিধির ধারা ২২ হুবুহু পাঠকদের উদ্দ্যশে দেওয়া হোল। 

• “সিটি কর্পোরেশন (নির্বাচন আচরন) বিধিমালার ২২ নং ধারা :সরাসরি সুবিধাভোগী অতি গুরুত্বপুর্ন ব্যক্তি  ও সরকারী কর্মকর্তা বা কর্মচারীর নির্বাচনী প্রচরনা  এবং সরকারী সুযোগ -সুবিধা সংক্রান্ত বাধা -নিষেধ। 

• ১) সরকারী সুবিধাভোগী অতি গুরুত্বপুর্ন ব্যক্তি এবং কোন সরকারি কর্মকর্তা বা কর্মচারী নির্বাচন -পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারনায় বা নির্বাচনি কার্যক্রমে অংশগ্রহন করিতে পারিবেন না:

• তবে শর্ত থাকে যে, উক্তরূপ ব্যক্তি সংশ্লিষ্ট নির্বাচনি এলাকার ভোটার হইলে তিনি কেবল তাঁহার ভোট প্রদানের জন্য ভোট কেন্দ্রে যাইতে পারিবেন।

• ২) নির্বাচন -পূর্ব সময়ে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তাহার পক্ষে অন্য কোন ব্যক্তি ,সংস্থা বা প্রতিষ্ঠান নির্বাচনি কাজে সরকারি প্রচারযন্ত্র ,সরকারি যানবাহন ,অন্যকোন সরকারি সুযোগ-সুবিধা ভোগ এবং সরকারি কর্মকর্তা বা কর্মচারীগনকে ব্যবহার করিতে পারিবেন না।”

• এই ঘটনায়  ১৫ নং ওয়ার্ডের সাধারন ভোটার এবং প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থীরা অবাধ ,প্রভাব মুক্ত ও নিরপেক্ষ ভোট প্রদান করার ক্ষেত্রে সন্দিহান।এবং অবিলম্ভে এই কোতয়ালী মডেল থানার এ,এস,আই দ্বয়কে নির্বাচনকালীন দায়িত্ব থেকে দুরে রাখতে অন্যত্র বদলী বিশেষ করে পুলিশ হেড কোয়াটারে ক্লোজ করা নাহলে তারা নির্বাচনে তাদের পছন্দের প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তার করবে।

উল্লেখ্য এইসভার ছবি সমুহ ফেসবুক সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট দেওয়া হয় যেখানে এই দুই অফিসারের ছবিও ছিলো।কিন্তু ৭ মে ৫:৩০;মি এর পর থেকে এ,এস,আই মাসুম বিল্লাহ এবং এ,এস,আই আব্দুর রাজ্জাক এর ছবি সড়িয়ে নেওয়া হয়।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বুধবার ৮৭ উপজেলায় ভোট,২২ উপজেলা নির্বাচন স্থগিত
বৃহস্পতিবার ঝড়কবলিত পটুয়াখালী পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী
৬০ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন পিরোজপুর
ঘূর্ণিঝড় রিমাল: ভোলায় ২ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, নিহত ৩
ঘূর্ণিঝড় রিমালঃ বরগুনায় ১২ কিলোমিটার বাঁধ ক্ষতিগ্রস্ত 
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com