Current Bangladesh Time
শনিবার ডিসেম্বর ২, ২০২৩ ৫:৩৪ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, সংবাদ শিরোনাম » বরিশাল-৫ সদর আসনে মনোনয়নের হিসাব নিকাশ পাল্টে দিলেন সাদিক আব্দুল্লাহ
১৯ নভেম্বর ২০২৩ রবিবার ৯:৫২:১৭ অপরাহ্ন
Print this E-mail this

বরিশাল-৫ সদর আসনে মনোনয়নের হিসাব নিকাশ পাল্টে দিলেন সাদিক আব্দুল্লাহ


এম,এইচ,চুন্নু।। বিশেষ প্রতিনিধিঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন বরিশাল মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

আগামী ৭ জানুয়ারির ভোটে বরিশাল সদর ৫ আসন থেকে নৌকা প্রতীক চান তিনি।

রোববার বেলা সাড়ে ১২ টায় ২৩, বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। নির্ভর যোগ্য সূত্রে এ তথ্য নিশ্চিত করেছন।

এছাড়া যারা মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তারা হলেন মশিউর রহমান খান, মাহাবুব উদ্দিন আহমেদ, সাইদুর রহমান রিন্টু, সালাউদ্দিন রিপন, জাকির হোসেন, আরেফিন মোল্লা , কর্নেল(অব:) জাহিদ ফারুক শামিম প্রমুখ।

তবে মনোনয়নের প্রতিযোগীতায় আছেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ্, মাহাবুব উদ্দিন আহমেদ বীরবিক্রম এবং কর্নেল(অব:) জাহিদ ফারুক শামিম এর মধ্য।

সাংগঠনিক দক্ষতা এবং জনপ্রিয়তায় এগিয়ে আছেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। তিনি মেয়র মনোনয়ন না পেয়েও থেমে থাকেননি। তার অনুসারী ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ খোকন সেরনিয়াবাত এর পক্ষে মেয়র নির্বাচনে কাজ করে কেন্দ্রের কাছে তার অবস্থান আরো শক্তিশালী করতে পেরেছেন। সাদিক আব্দুল্লাহ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের পরে সাংগঠনিক কাজে সময় দেওয়া শুরু করেন। তারই ফলশ্রুতিতে সদর উপজেলা ছাত্রলীগ এবং যুবলীগ এর দশটি ইউনিয়ন কমিটি করার উদ্যোগ গ্রহন করেন। সকল ইউনিয়নে সদর উপজেলা ছাত্রলীগ এবং যুবলীগ নেতৃবৃন্দ সফর করে এসে তারা উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের ব্যানারে আলাদাভাবে ছাত্র সমাবেশ এবং যুবসমাবেশ করে যা দ্বারা সাদিক আব্দুল্লাহ তার তৃনমুলের জনপ্রিয়তাকে প্রকাশ্যে আনেন।

সাদিক আব্দুল্লাহ’র বিগত টানা ১২ বছরের সাংগঠনিক দক্ষতায় এককালের বিএনপি’র দুর্গবলে খ্যাত বরিশাল সদর আসনে এখন আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিতি পেয়েছে। তার বড় উদাহরন তফসিল বিরোধী বিএনপি’র আন্দোলনে বরিশাল বলতে গেলে একেবারে শান্ত। এজন্য সবাই একবাক্যে সাদিক আব্দুল্লাহ’র বলিষ্ট নেতৃতের কথাই স্বীকার করেন।এইসব কারনে বিশেষ করে সাদিক আব্দুল্লাহর জনপ্রিয়তা ও সাংগঠনিক দক্ষতার কারনে মনোনয়ন দৌড়ে সবার চেয়ে এগিয়ে আছেন বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও শহর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মোয়াজ্জেম হোসেন চুন্নু বলন, “আগামী জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর আসনে মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি দেশরত্ন শেখ হাসিনা যেহেতু জনপ্রিয় ও দক্ষ সংগঠকদের মনোনয়নে প্রধান্য দিবেন বলে মত প্রকাশ করেছেন তাই আমরা মনে করি সেই বিবেচনায় বর্তমান বরিশাল সদর আসনের সকল মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সবার চেয়ে এগিয়ে। তার যোগ্য নেতৃত্বের কারনে একদা বিএনপির ঘাটি বরিশাল এখন আওয়ামী লীগের দুর্গ হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। তিনি সদর উপজেলার সকল পেশা-শ্রেনী ও সকল বয়সী নাগরিকদের আস্থা অর্জন করেছেন, বিশেষ করে তরুন ভোটারদের মধ্যে রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা। তাই আমরা মনে করি বরিশাল সদরের মতো বিভাগীয় হেড কোয়াটার বলে খ্যাত- আসনে দলের প্রয়োজনেই সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ কে নৌকার কান্ডারী হিসেবে প্রিয় নেত্রী দলীয় মনোনয়ন দিবেন বলে প্রত্যাশা করি।”

নির্ভরযোগ্যসূত্রে জানা গেছে, সেরিনিয়াবাত সাদিক আব্দুল্লাহর মনোনয়ন প্রাপ্তির সম্ভাবনাই বেশী।

কর্নেল(অব:)জাহিদ ফারুক শামিম ফারুক বর্তমান সরকারের পানি সম্পদ মন্ত্রনালয়ের দায়িত্বে আছেন ,তাই তিনিও আবারো মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে শক্ত দাবিদার। তিনি বরিশাল জেলা আওয়ামী লীগের সহ সভাপতি পদে থেকেও দলীয় কোন কর্মসূচীতে অংশ গ্রহন করেন না এমনকি কার্যনির্বাহী কমিটির সভায়ও উপস্থিত থাকেন না। দলীয় বিশেষ করে দলের ত্যাগী ও দু:সময়ের নেতা কর্মীদের সাথে দুরত্ব তৈরী করে সুসময়রের সুবিধাভোগী হাইব্রিড এবং দলীয় শৃংখলা ভংগের কারনে বহিষ্কৃত নেতা কর্মী পরিবেষ্টিত হয়ে সকল সরকারী সুবিধাদী তাদের দেওয়ায় দলের মধ্যে বিভক্তি তৈরীর অভিযোগে অভিযুক্ত। সদ্য সমাপ্ত সিটি নির্বাচনে তিনি সেরনিয়াবাত পরিবারের প্রতি বিদ্বেষ মূলক বক্তব্য দিতে থাকেন যা সকল আওয়ামী লীগের ভোটারদের মধ্যে বিভ্রান্তির উদ্রেক করে। তার বিরুদ্ধে সদ্য সমাপ্ত সিটি নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর পদে সাবেক ছাত্রলীগ নেতাদের পরিবর্তে বিএনপি ঘরানার প্রার্থীদের সমর্থন দিয়ে এবং প্রসাসনিক সাহায্যের মাধ্যমে তাদের বিজয়ী করার অভিযোগ আছে। সবচেয়ে বড় অভিযোগ হল ,বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নের মধ্যেও তিনি বিভিন্ন সভা সমাবেশে বিগত পনের বছরে “এই অঞ্চলে কোন উন্নয়ন হয়নি” বলে বক্তব্য রাখেন যা কিনা বর্তমান সরকারের বিপক্ষে যায়। যার ফলে দলীয় ভোটারদের মধ্যে তার সম্পর্কে নেতিবাচক ধারনা তৈরী হয়েছে। তাই তৃনমুলের নেতাকর্মিদের ধারনা বর্তমান সংসদ সদস্য জাহিদ ফারুক শামিম কে দলীয় মনোনয়ন দিলে তার নির্বাচনী যুদ্ধে বিজয়ী হওয়া কষ্টকর হবে।

আরেক মনোনয়ন প্রত্যাশী মহান মুক্তিযুদ্ধের অন্যতম বীর মাহাবুব উদ্দিন আহমেদ বীরবিক্রম যিনি ইতিপূর্বে ৯১ এবং ৯৬ সনের সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে অংশ নিয়ে পরাজিত হয়েছিলেন। বিগত দুইটি নির্বাচনে অংশ নেওয়ায় এই আসনে তার রয়েছে ব্যাপক পরিচিতি। তার মাধ্যমে এই আসনের অনেক বেকারদের কর্ম সংস্থান হয়েছে এবং অনেক দু:স্থ পরিবার তার আর্থিক সহযোগিতা পেয়েছে তাই তারও এক ধরনের জনপ্রিয়তা আছে। তবে বিগত কয়েকটি নির্বাচনে তিনি মুন্সিগঞ্জ থেকে নির্বাচন করায় তরুন ভোটারদের মধ্যে পরিচিতি কম। তবুও তিনি এবং তার অনুসারীরা মনে করে দলীয় মনোনয়ন পেলে সাংগঠনিক শক্তি এবং প্রার্থীর বিগত পাচ বছরের গনসংযোগ এর কারনে বিজয়ী হতে অসুবিধা হবে না।

বরিশাল চেম্বার অফ কমার্সের সভাপতি এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুও একজন মনোনয়ন প্রত্যাশী। তিনি যেহেতু বিগত পনের বছর যাবৎ উপজেলা পরিষদ এর দায়িত্ব পালন করছেন তাই এই আসনের ভোটারদের মধ্যে তার পরিচিতি আছে। তিনি সুন্দরবন নেভিগেশনের অন্যতম কর্নধার এবং ভদ্র লোক হিসেবে পরিচিতি আছে। তিনিও একজন শক্ত মনোনয়ন প্রত্যাশী এবং দলীয় কেন্দ্রিয় নেতৃবৃন্দের সাথে সবসময় যোগাযোগ রক্ষা করেন। তাই তিনিও মনোনয়নের ব্যাপারে আশাবাদী।

মশিউর রহমান খান তিনি মুলত ঢাকা প্রবাসী ব্যবসায়ী তবে তার পরিবার আওয়ামী পরিবার হিসেবে পরিচত। তিনি প্রয়াত শওকত হোসেন হিরন এর মেয়র নির্বাচনে প্রচারনায় অংশ নিয়ে মহানগর আওয়ামী লীগের নেতা হিসেবে নিজের পরিচয় দিয়ে বিভিন্ন বিশেষ দিনে স্থানীয় পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ করেন। সেই বিজ্ঞাপনে নিজেকে মাননীয় প্রধানমন্ত্রীর স্নেহধন্য হিসেবে উপস্থাপন করেন। দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে তিনি তার মামা যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ এর সুপারিশে তার মনোনয়ন নিশ্চিত বলে প্রচার করতে থাকেন।

এছাড়া অন্যান্য মনোনয়ন প্রার্থীরা তেমনভাবে আলোচনায় নেই বলে দলীয় সুত্রে জানা গেছে।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
আজ পার্বত্য শান্তিচুক্তির ২৬ তম বর্ষপূর্তি
বিশ্ব ইতিহাসে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি একটি বিরল ঘটনা : প্রধানমন্ত্রী
পার্বত্য শান্তি চুক্তি শান্তিপূর্ণভাবে বিরোধ নিষ্পত্তির ক্ষেত্রে বিশ্বে একটি অনুসরণীয় দৃষ্টান্ত : রাষ্ট্রপতি
বরিশালে আ. লীগ প্রার্থীদের চেয়ে আলোচনার কেন্দ্রে দলের স্বতন্ত্ররা
দেশের সব থানার ওসি বদলির নির্দেশ ইসির
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com