Current Bangladesh Time
শুক্রবার এপ্রিল ১২, ২০২৪ ৫:১২ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » তালতলী, বরগুনা » তালতলীতে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলা-ভাঙচুর, আহত ৪
৩১ মার্চ ২০২৪ রবিবার ৫:০০:৪৮ অপরাহ্ন
Print this E-mail this

তালতলীতে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলা-ভাঙচুর, আহত ৪


তালতলী (বরগুনা) প্রতিনিধিঃ

বরগুনার তালতলীতে জমি নিয়ে বিরোধের জেরে বসতঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় শিশুসহ তিন নারী আহত হয়েছেন।

শুক্রবার (২৯ মার্চ) রাতে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের আগাপাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন- ফাতিমা বেগম (৫৫), হাসি বেগম (৩০), আমেনা বেগম (৫২) ও শিশু হাসান। আহতদের মধ্যে হাসি বেগমকে গুরুতর অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শিশুসহ দুই নারীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আহত হাসি বেগম বলেন, দীর্ঘদিন ধরে কালাম ডুবুরি ও আলমগীরসহ তাদের লোকজন আমাদের সরকারিভাবে ২০০৬-৭ বন্দোবস্ত পাওয়া জমি দখলের চেষ্টা করছে। এ নিয়ে আদালতে মামলায় আমরা রায় পেয়েছি। শনিবার রাতের আধারে আলমগীরের নেতৃত্বে ৩০-৩৫ জন মানুষ দরজা ভেঙে আমাদের ঘরে প্রবেশ করে। ঘরের মধ্যে কোনো পুরুষ না থাকায় আমিসহ আমার বোন ও বোনের ছেলেসহ সবাইকে মারধর করেন। পরে বসতঘরে ভাঙচুর করে এবং নগদ অর্থসহ মূল্যবান মালামাল লুটে নেয়। পরে ডাক চিৎকার শুনে স্থানীয়রা এসে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। পরে ৯৯৯ কল দিলে ঘটনাস্থলে পুলিশ আসে।

আহত ফাতিমা বলেন, জমি নিয়ে বিরোধটি আদালত পর্যন্ত গড়িয়েছে। আদালতে দুইবার আমরা রায় পেয়েছি ও চূড়ান্ত ডিগ্রি পেয়েছি তবুও আমাদের জমি ভোগ দখলে দিচ্ছে না। উল্টো আমাদের ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করে নিয়েছেন তারা।

তিনি আরও বলেন, একাধিকবার স্থানীয়ভাবে সালিশ বৈঠকও হয়েছে। কিন্তু কোনো রায়ই তারা মানে না। জোর করে জমি ভোগ দখলের জন্য নারীদের ওপর হামলা করেছে। তাদের খাম খেয়ালীপনায় আমরা এখন অসহায় হয়ে পড়েছি। বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছি।

অভিযুক্ত আলমগীর হোসেন বলেন, তাদের ওপর কে বা কারা হামলা চালিয়েছে এবং ভাঙচুর করেছে তা আমাদের জানা নেই। আমাদের বিরুদ্ধে অহেতুক অভিযোগ করছে তারা। উল্টো আমাদের জমি তারা দখল দিয়ে রাখছে।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম খান বলেন, দুই পক্ষই জমি নিজের বলে দাবি করছেন। এ নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। হামলার ঘটনায় অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
লঞ্চের রশি ছিঁড়ে অন্তঃসত্ত্বা স্ত্রী-সন্তানসহ একই পরিবারের ৩ জনের মৃত্যু, এলাকায় শোক
সদরঘাটে লঞ্চের রশি ছিড়ে নিহত পাঁচজনের মধ্যে এক পরিবারের তিনজন
রমজানে বিএনপি এক হাজার ইফতার পার্টি করেছে: প্রধানমন্ত্রী
বরিশালে ঈদ জামাতে মুসলিম উম্মাহর শান্তি কামনা
এলো খুশির ঈদ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com