AmaderBarisal.com Logo

কলাপাড়ায় জেলের জালে ধরা পড়লো ৪টি পাখি মাছ


আমাদেরবরিশাল.কম

২ এপ্রিল ২০২৪ মঙ্গলবার ৮:০৮:০৬ অপরাহ্ন

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ

বঙ্গোপসাগরে এক জেলের জালে ধরা পড়েছে ৩ মন ওজনের ৪ টি পাখি মাছ। মঙ্গলবার দুপুরে মাছগুলো পটুয়াখালীর কলাপাড়া উপজেলার আলীপুর বিএফডিসি মৎস্য মার্কেটে বিক্রির জন্য নিয়ে আসা হয়। জেলেদের কাছে এ মাছ পাখি মাছ হিসেবে পরিচত। কারণ সাগরে এরা দ্র‍ুত গতিতে দৌঁড়ায়।

এর বৈজ্ঞানিক নাম সেইল ফিস। সূর্য মাঝি নামের এক জেলের জালে এ মাছ চারটি ধরা পড়ে। স্থানীয় বাজারে এ মাছের চাহিদা না থাকায় নিলামের মাধ্যমে সাড়ে ৭ হাজার টাকায় বিক্রি করা হয়। সূর্য মাঝি বলেন, গভীর সমুদ্রে তারা জাল ফেললেন। শনিবার অন্যান্য মাছের সাথে এ চারটি মাছ উঠে আছে।

প্রথমে জাল থেকে ট্রলারে তুলতে বেগ পেতে হয়েছে। চারটি মাছের মধ্যে একটির ওজন ৪০ কেজির উপরে। বাকি ৩টির ওজন দুই মণের কাছাকাছি। মাছ চারটি সুমন মৃধা নামের এক মৎস্য ব্যবসায়ীর কাছে বিক্রি করা হয়েছে।

মৎস্য ব্যবসায়ী সুমন মৃধা বলেন, স্থানীয় বাজারে এ মাছের চাহিদা না থাকায় তিনি ঢাকায় পাঠানো।

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, বঙ্গোপসাগরে এসব মাছ সংখ্যা বেড়েছে। বর্ষা মৌসুম শুরু হলে আশা করা যায়, আরও বড় আকারের বিভিন্ন প্রজাতির মাছ জেলেরা শিকার করতে পারবে বলে তিনি সাংবাদিকদের জানান।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।