AmaderBarisal.com Logo

বসুধা বিল্ডার্সের অভিনব প্রতারণা!


আমাদেরবরিশাল.কম

৩০ ডিসেম্বর ২০১২ রবিবার ৩:১২:১৪ অপরাহ্ন

Boshudha Builders বসুধা বিল্ডার্সআমাদের বরিশাল ডটকম-এর পক্ষ থেকে আবাসন প্রতিষ্ঠান বসুধা বিল্ডার্সের জালিয়াতির বিভিন্ন তথ্য নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করার উদ্যোগ নেওয়ার পর থেকে বসুধা কর্তৃক প্রতারিত ক্রেতাদের শতাধিক মেইল পাওয়া গেছে। এতে বসুধা’র প্রতারণার অভিনব সব তথ্য পাওয়া গেছে। এই প্রতারণা চলছে বরিশালের কূয়াকাটার ‘বসুধা আইল্যান্ড’, ঢাকার নারায়ণগঞ্জের সোনারগাঁস্থ ‘বসুধা সিটি’সহ তাদের সবগুলো প্রকল্প এলাকাতেই। সরেজমিনে সেচিত্র ধরা পড়েছে আমাদের বরিশালের কাছেও।

বসুধায় নতুন কোন ক্রেতা গেলে প্রকল্প এলাকা পরিদর্শনে গিয়ে পছন্দ হলে প্লট কেনার কথা বলা হলেও, যে সকল ক্রেতারা প্রকল্প এলাকার দুর্দশা দেখে মুখ ফিরিয়ে নিচ্ছেন তাদের জিম্মি করে প্লট কিনতে বাধ্য করা হচ্ছে বলে জানা গেছে। গত নভেম্বরে সোনারগাঁ -এর ‘বসুধা সিটি’ প্রকল্প এলাকা সরেজমিনে দেখার পর পছন্দ না হওয়ায় বসুধা’র প্লট কিনতে অপারগতা প্রকাশ করলে এরকম এক গ্রাহকের মোটরসাইকেল আটকে রেখে তাদের মারধরও করেছে বসুধার কর্মকর্তা ও সন্ত্রাসীরা। এরকম বহু ঘটনার তথ্য ও প্রতারণার চিত্র উঠে আসছে আমাদের বরিশালের অনুসন্ধানে।

এছাড়া সরকারি জমিতে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণের অনুমোদন নিয়ে পরস্পরের যোগসাজশে ২৭ কোটি ৪৫ লাখ ৫৪১ টাকা আত্মসাতের অভিযোগে গত ১১ জুলাই বুধবার বসুধা বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল জব্বার খানসহ ১৬ জনের বিরুদ্ধে মামলাও করেছে দুদক। এর আগে ২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার কুয়াকাটায়ও বসুধা বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল জব্বার খানসহ ৮ জনের বিরুদ্ধে পাওনা টাকা না দিয়ে জমি দখল করা ও কুয়াকাটা এস্টেটস্ -এ ভাংচুর করায় মামলা করা হয়েছে। এছাড়াও গ্রাহকদের প্লট বুঝিয়ে না দেয়া এবং এক প্লট দেখিয়ে অন্য নিচু প্লট গছিয়ে দেয়ার অভিযোগ তো রয়েছেই।

সবচেয়ে ভয়াবহ হচ্ছে, প্রতারণার জাল বিছিয়ে অর্থ হাতিয়ে নিয়ে প্রতিষ্ঠানটির কর্তা ব্যক্তিরা তা বিদেশে পাচার করে দিচ্ছে মর্মেও অভিযোগ রয়েছে। ধারাবাহিকভাবে সেসব ঘটনা ও প্রতারণার চিত্র তুলে ধরতে প্রতিবেদন তৈরি করছে আমাদের বরিশাল। আপনিও যদি বসুধা’র প্রতারণার শিকার হয়ে থাকেন অথবা বসুধা বিল্ডার্সের প্রতারণার কোনো তথ্য জানেন তাহলে আমাদের বরিশাল ডটকমকে জানাতে ই-মেইল করুন এ ঠিকানায়: [email protected]



সম্পাদনা: সেন্ট্রাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।