Current Bangladesh Time
বৃহস্পতিবার এপ্রিল ২৪, ২০১৪ ১০:৪৪ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » অভ্যন্তরীন কোন্দলের জের ধরে বরিশালে বিএনপি’র কেন্দ্রীয় নেতাকে কুপিয়ে জখম
১০ মে ২০১১ মঙ্গলবার ২:০০:১৫ অপরাহ্ন
Print this E-mail this

অভ্যন্তরীন কোন্দলের জের ধরে বরিশালে বিএনপি’র কেন্দ্রীয় নেতাকে কুপিয়ে জখম


গুরুতর আহত নজরুল ইসলাম খান রাজন

গুরুতর আহত নজরুল ইসলাম খান রাজন (ছবিঃ আমাদের বরিশাল ডটকম)

বরিশাল :: অভ্যন্তরীন কোন্দলের জের ধরে বরিশালে বিএনপি’র কেন্দ্রীয় বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম খান রাজনকে সোমবার রাতে প্রতিপক্ষরা এলোপাথারীভাবে কুপিয়ে গুরুতর জখম করেছে। সোমবার রাত ১০টায় কেন্দ্রীয় নেতাদের গাড়ির বহর ভোলা থেকে বরিশালে পৌছার পর চরকাউয়া ফেরিঘাটে এই ঘটনা ঘটে। গুরুতর আহত নজরুল ইসলাম খান রাজনকে প্রথমে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারে নেয়া হয়। এরপর চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা প্রেরন করা হয়।

এদিকে এই ঘটনার ১৫/২০ মনিটি পর বরিশাল সার্কিট হাউজে হান্নান শাহ’র সামনইে রাজন সমর্থক মহানগর যুবদলের সহ-সভাপতি রুস্তম মল্লিককে মারধর করে প্রতিপক্ষরা।

জানা যায়, বিএনপি’র কেন্দ্রীয় নেতাদের বহনকারী গাড়ির বহর রাত ১০ টায় ফেরীতে করে ভোলা থেকে বরিশাল চরকাউয়া ফেরিঘাটে পৌছে। ফেরীটি বরিশাল নগরীর ঘাটে পৌছার পর হান্নান শাহ ও আলতাফ হোসেন চৌধুরীকে বহনকারী গাড়ি ফেরী ত্যাগ করে সার্কিট হাউজের উদ্দেশ্যে চলে যায় কিন্তু রাজনসহ অন্যান্য নেতাদের বহনকারী গাড়িটি ফেরী থেকে ঘাটে ওঠা ধরলে গাড়ির সামনে দুইটি মটরসাইকেল আড়াআাড়ি করে রেখে পথ আটকে ফেলা হয়। এরপর বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মজিবর রহমান সরোয়ার সরোয়ারপন্থী যুবদল নেতা কামরুল হাসান রতন, আলাউদ্দিনসহ ২০-২৫ জন স্বশস্ত্র ছাত্রদল-যুবদল নেতাকর্মী গাড়ির দরজা খুলে রাজনকে টেনে হিচরে বের করে আনার চেষ্টা করে। হামলাকারী যুবকরা রাজনকে টেনে হিচরে বের করতে ব্যর্থ হয়ে গাড়ির মধ্যেই তাকে ধারালো অস্ত্র দিয়ে কোপায়।

এরপর রাত সাড়ে ১০টায় তাকে গুরুতর জখম অবস্থায় শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সঙ্গে সঙ্গে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। নজরুল ইসলাম খান রাজন সমর্থক নেতা কর্মীরা জানান, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মজিবর রহমান সরোয়ার এমপির নির্দেশে তার ক্যাডার যুবদলের আলাউদ্দিন, কামরুল ইসলাম রতন, মাহফুজুর রহমান, ছাত্রদলের মঞ্জু, কালূসহ অন্যানরা নজরুল ইসলাম খান রাজনকে হত্যার উদ্দেশ্যে এ হামলা চালিয়েছে।

এদিকে নজরুল ইসলাম খান রাজনের উপর হামলার ১৫/২০ মিনিট পর বরিশাল সার্কিট হাউজে হান্নান শাহ’র সামনইে রাজন সমর্থক মহানগর যুবদলের সহ-সভাপতি রুস্তম মল্লিককে মারধর করে প্রতিপক্ষরা।

আহত নজরুল ইসলাম খান রাজনকে দেখতে রাত সাড়ে ১১টায় শেবাচিম হাসপাতালে যান বিএনপি’র কেন্দ্রীয় নেতা হান্নান শাহ, আলতাফ হোসেন চৌধুরী, নাজিমউদ্দিন আলম, হাফিজ ইব্রাহিমসহ অন্যান্য নেতৃবৃন্দরা। কেন্দ্রীয় নেতৃবৃন্দ হাসপাতালের অপারেশন থিয়েটারের সামনে আসলে সেখানে উপস্থিত রাজন অনুসারী বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মজিবর রহমান এমপি সরোয়ারের বিচার চেয়ে বিক্ষোভ করেন। একই সঙ্গে হান্নান শাহকে আহত রাজনকে দেখতে বাধা প্রদান করে। উত্তেজিত হয়ে কর্মীরা বলেন, এমপি সরোয়ারকে বিভাগের সব পদ পদবী দিয়ে দেন। এরবাইরে আর কাউকে কোন পদ দেয়ার দরকার নেই। সরোয়ারের কর্মিরা রাজনকে হত্যার উদ্দেশ্যে আক্রমন করেছে দাবী করে তারা এমপি সরোয়ারের সাংগঠনিক শাস্তি দাবী করেন। এসময় প্রায় ১০ মিনিট অপারেশনের থিয়েটারের সামনে হান্নান শাহকে নেতা-কর্মীরা অবরুদ্ধ করে রাখেন।

এসময় হান্নান শাহ নেতা কর্মীদের জানান, তার গাড়ির বহরের নেতার ওপর হামলা চালানো হয়েছে। তিনি সাংগঠনিকভাবেই এর বিচার করবেন। এরপরে নেতা-কর্মীরা শান্ত হলে হান্নান শাহ বিএনপি নেতা রাজনকে দেখতে যান।

ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জিএম আতায়ে রাব্বী অভিযোগ করেন, বরিশাল বিএনপিতে রাজনের প্রতিপক্ষ ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মজিবর রহমান সরোয়ার এমপির অনুসারী ১৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কামরুল ইসলাম রতনের নেতৃত্বে রাজনের ওপর হামলা চালানো হয়েছে।

এদিকে মজিরব রহমান সরোয়ার এমপি অ্যাডভোকেট রাজনের ওপর হামলার নিন্দা জানিয়ে বলেছেন, তিনি এ ধরনের সহিংস রাজনীতির সমর্থন করেন না। তাকে জড়িয়ে এ ধরনের অভিযোগ করা ঠিক নয়।

কোতয়ালি মডলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন বলেন, সার্কিট হাউজ ও হাসপাতালে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকল ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রয়োজনে আরো কঠোর ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, বরিশাল বিএনপিতে দীর্ঘ দিন ধরে কোন্দল চলে আসছে। এক গ্রুপে হলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহানগর শাখার সভাপতি এমপি মজিবর রহমান সরোয়ার। অপর গ্রুপে হলেন বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী সম্পাদক বিসিরি সাবেক মেয়র আহসান হাবীব কামাল। আহসান হাবীব কামালের গ্রুপের সঙ্গে বছরখানেক আগে যোগ দেন বিএনপি নেতা নজরুল ইসলাম খান রাজন। কিন্তু বর্তমানে কিছুদিন ধরে নজরুল ইসলাম খান রাজন পৃথকভাবেই সকল কর্মসূচী পালন করে আসছেন।

সম্পাদনা: সেন্ট্রাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
Advertise in Barisal News
বিএম কলেজে ছাত্রলীগের অস্ত্র মহড়া
৮ কোটি টাকার দরপত্র নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে উত্তেজনা
ঝালকাঠিতে মস্তক বিহিন লাশ উদ্ধার
বরিশালে নব নির্বাচিত ১৪ চেয়ারম্যানের শপথ
বিএনপির ৯ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, নির্বাহী সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com