AmaderBarisal.com Logo

অবশেষে অধ্যক্ষ পেল বরিশাল বিএম কলেজ


আমাদেরবরিশাল.কম

১৪ আগস্ট ২০১৩ বুধবার ১০:৩৩:০৭ পূর্বাহ্ন

barisal-bm-college বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজে অধ্যক্ষকে মারধরের

ছবি: ১ – ছাত্রলীগ ক্যাডার মঈন তুষারের (হলুদ বৃত্তে চিহ্নিত) নেতৃত্বে অধ্যক্ষকে ধাওয়া করা হচ্ছে, পাশে আরেক ক্যাডার জোবায়ের আলম (লাল বৃত্তে)। ছবি: ২ – অধ্যক্ষকে লাঞ্চিত করছে ক্যাডাররা, পিছেন জোবায়ের (লাল বৃত্তে)। ছবি: ৩ – অধ্যক্ষকে কিলঘুষি মারছে জোবায়েরসহ অন্যান্য ক্যাডাররা। ছবি: ৪ – এ ছবিটি অধ্যক্ষেকে মারধরের দু’ঘন্টা পরের। অধ্যক্ষকে মারধরের পরে টাউন হলের সামনে হামলাকারীদের নিয়ে তৎকালিন মেয়র হিরন (ফাইল ফটো)

বরিশাল :: অবশেষে অধ্যক্ষ পেল বরিশালের সরকারি বিএম (ব্রজমোহন) কলেজ। বরিশালের ঐতিহ্যবাহি এ কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের অধ্যক্ষ ফজলুল হক। একই সঙ্গে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অধ্যাপক শংকর চন্দ্র দত্ত সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের অধ্যক্ষ হিসাবে নিয়োগ পেয়েছেন। ১৩ আগস্ট মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত এক আদেশ জারি করেছে।

এর আগে গত ৩০ জানুয়ারী বুধবার আর্থিক অনিয়ম ও অডিট আপত্তিসহ বিভিন্ন কারনে শিক্ষা মন্ত্রণালয় অধ্যক্ষ ননী গোপাল দাসকে খুলনার বিএল কলেজের অর্থনীতি বিভাগে শাস্তিমুলক বদলী করে। ওইদিন একই আদেশে বরিশালের চাখার সরকারি ফজলুল হক কলেজের অধ্যক্ষ শংকর দত্তকে বিএম কলেজের অধ্যক্ষ পদে বদলি করে শিক্ষা মন্ত্রণালয়। এ আদেশের খবর আসার সাথে সাথেই তৎকালীন মেয়র শওকত হোসেন হিরন সমর্থিত অস্থায়ী কর্মপরিষদের নেতাকর্মীরা আন্দোলনে নামে। আন্দোলনের মধ্যেই গত ১২ ফেব্রুয়ারি নবাগত অধ্যক্ষ শংকর চন্দ্র বিএম কলেজে যোগ দিতে গিয়ে ক্যাম্পাসের বাহিরে হিরন সমর্থিতদের হাতে লাঞ্ছিত হন।

অধ্যক্ষকে মারধরের ছবি ও ভিডিও একাধিক পত্র পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত হলে সারাদেশে আলোড়ন সৃষ্টি হয়। এঘটনায় ১৪ ফেব্রুয়ারি শংকর দত্ত এবং ননী গোপাল দাসের বদলির আদেশ বাতিল করে তাদের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। পরবর্তীতে শিক্ষামন্ত্রী এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের নির্দেশ দিলে চাপের মুখে ১৩ ফেব্রুয়ারি তৎকালীন মেয়র শওকত হোসেন হিরন মূল হামলাকারীদের বাদ দিয়ে বহিরাগত চারজনকে আটক করে কোতোয়ালি মডেল থানায় সোপার্দ করেন। এতে বিতর্ক বৃদ্ধি পায়। অভিযোগ ওঠে, হিরন তার অনুসারী মুল অপরাধী ছাত্রলীগ ক্যাডার মঈন তুষার ও নাহিদ সেরনিবাতকে বাঁচাতেই নিজ উদ্যোগে বহিরাগতদের ধরে থানায় দেন। পরবর্তীতে পুলিশও মুল অপরাধীদের বাদ দিয়েই হিরনের সোপর্দ করাদের অভিযুক্ত করে চার্জশিট দেয়।

এ সম্পকির্ত পূর্বের সংবাদঃ
অধ্যক্ষকে মারধর: হামলাকারী সেই ছাত্রলীগ নেতাদের বাদ দিয়েই অভিযোগপত্র!
মূলহোতা তুষার-নাহিদকে বাঁচাতে ‘জজ মিয়া’ নাটক!
চার যুবক আটক, জড়িতদের গ্রেপ্তারে শিক্ষামন্ত্রীর নির্দেশ
যোগদান করতে আসায় অধ্যক্ষকে ছাত্রলীগ নেতাদের মারধর!
বিএম কলেজে আন্দোলনের নামে কর্মপরিষদের অরাজকতা!
অধ্যক্ষের বদলী ঠেকাতে আন্দোলনে কর্মপরিষদ !



সম্পাদনা: সেন্ট্রাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।