Current Bangladesh Time
মঙ্গলবার ফেব্রুয়ারী ২৮, ২০১৭ ৮:২৪ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » দশমিনা, পটুয়াখালী » দশমিনায় সংখ্যালঘু পরিবারের উপর হামলা, আহত চার
২ ফেব্রুয়ারী ২০১৪ রবিবার ১১:৪২:৩৮ অপরাহ্ন
Print this E-mail this

দশমিনায় সংখ্যালঘু পরিবারের উপর হামলা, আহত চার
জেলা প্রতিনিধি, পটুয়াখালী


patuakhali-map পটুয়াখালী মানচিত্রতুচ্ছ বিষয়ের জের ধরে পটুয়াখালীর দশমিনা উপজেলায় সংখ্যালঘু এক ব্যবসায়ী পরিবারের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন একই পরিবারের শিশু ও বৃদ্ধাসহ চার জন। রোববার দুপুরের উপজেলা সদরের হাইস্কুল সংলগ্ন এলাকায় স্থানীয় প্রভাবশালী একটি পরিবারের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন- মডেল মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র হৃদয় (১৬) ও তার মা লক্ষী রানী দাস (৪২), ঠাকুর মা সোনা মনি দাস (৭২) ও কাকী মায়া রানী (৪০)। আহতদের মধ্যে লক্ষী রানীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দিলেও শেষ খবর পাওয়া পর্যন্ত বৃদ্ধাসহ তিন জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগীতার ২য় দিনে ব্যবসায়ী মনতোষ দাসের ছেলে হৃদয় চন্দ্র দাসের সাথে সহপাঠী শিফাত হাওলাদরের ঝগড়া হয়। ওই ঘটনার জের ধরে এ হামলার ঘটনা ঘটে।

গৃহকর্তা মনোতোষ চন্দ্র দাস আমাদের বরিশাল ডটকম’কে জানান, ‘দুপুরে আমি ব্যবসায়ীক কাজে বাইরে ছিলাম। দুপুরে আমার ছেলে হৃদয় স্কুল থেকে বাসায় এসে ভাত খেতে বসে। এরই মধ্যে শিফাতের হানিফ হাওলাদার, দাদা ইসমাইল হাওলাদারসহ ৮/১০ জন লোক এসে হৃদয়কে টেনে হিচরে ঘরের বাইরে নিয়ে মারধোর করতে থাকে। এ সময় আমার স্ত্রী লক্ষী রানী দাস, মা সোনা মনি দাস ও ভাইয়ের স্ত্রী মায়া রানী হৃদয়কে বাঁচাতে গেলে তাঁদেরকেও পিটিয়ে আহত করে হামলাকারীরা।’

পরে প্রতিবেশী উপজেলা আওয়ামীলীগ নেতা কাজী আমীর হোসেন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। হামলাকারীরা চলে যাওয়ার পর এলাকাবাসী আহতদের উদ্ধার করে দশমিনা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

দশমিনা থানার অফিসার ইনচার্জ ওসি নাজমুল আলম চৌধূরী ছুটিতে থাকায় তিনি কথা বলতে বলেন থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে।

দশমিনা থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. মোজাম্মেল হক বিষয়টি নিয়ে ধূম্রজালের সৃষ্টি করলেও আহতদের হাসপাতালে ভর্তির বিষয়টি প্রতিবেদককে নিশ্চিত করেছেন দশমিনা স্বাস্থ্য কমপেক্সের চিকিৎসক ডাঃ মো. নুরুল ইসলাম।

তিনি জানান, ‘দুপুরে আহতরা উপস্থিত হলে নবম শ্রেনীর ছাত্র হৃদয় দাস ও তার মা লক্ষ্মী রানী দাস, সোনা মনি দাস ও মায়া রানীকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে লক্ষী রানীকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হলেও বর্তমানে অপর আহতদের চিকিৎসা চলছে।’

তুচ্ছ ঘটনায় হামলার বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিবেশী বাসিন্দা জেলা আওয়ামীলীগ নেতা ও দশমিনা উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা কাজী আমীর হোসেন।

তিনি বলেন, ‘আমার বাসার পাশেই তাদের বাড়ি। নিছক একটি ছোট্ট বিষয় নিয়ে ওই পরিবারের নারীদের উপর হামলা চালানো হয়েছে। আমি চিৎকার শুনে ঘটনাস্থলে গিয়ে ওদের রক্ষা করি। এমন ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানাই। এর বিচার হওয়া উচিত।’

এ ব্যাপারে যোগাযোগ করা হলে এসআই মোজাম্মেল হক বলেন, ‘ঘটনাটি আমার জানা নেই।’ পরে তিনি হাসপাতালে গিয়ে খোঁজ নিয়ে পরে জানান, ‘আপনাকে যারা ঘটনাটি জানিয়েছে তারা আপনাকে ভুল মেসেজ দিয়েছে।’ হামলার বিষয়টিকে তিনি গুরুত্ব না দিয়ে বলেন, ‘আসলে তিন জন হাসপাতালে ভর্তি আছে ঠিকই, কিন্তু তারা তেমন আহত নন।’

এদিকে হামলার ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবারের প্রধান কর্তা ব্যবসায়ী মনতোষ দাস।

সম্পাদনা: সেন্ট্রাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
বরিশালে আকষ্মিক বাস ধর্মঘটে দুর্ভোগ চরমে
রাত পোহালেই বরিশালে ২৩নং ওয়ার্ডে ভোট গ্রহণ
শিক্ষা সচেতনতা বাড়াতে দেশ ভ্রমণে নিরক্ষর জাহিদুল
কাজের মধ্য দিয়ে নিরপেক্ষতা প্রমাণ করব -প্রধান সিইসি
বরিশালে নারীর মাথায় পোকার বাসা!
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]