AmaderBarisal.com Logo

ভোলায় বর্ণাঢ্য আয়োজনে জন্মাষ্টমী পালন

প্রতিনিধি, ভোলা
আমাদেরবরিশাল.কম

১৭ আগস্ট ২০১৪ রবিবার ৬:০৪:৩১ অপরাহ্ন

ভোলায় বর্ণাঢ্য আয়োজনে জন্মাষ্টমী পালনব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভিয্যের মধ্য দিয়ে ভোলায় উদযাপিত হলো শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি। দিনটি উদযাপনের লক্ষ্যে রোববার বিকেলে বিভিন্ন মন্দির, পূজামন্ডপ ও ধর্মীয় সংগঠন গুলো শোভাযাত্রাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে।

হিন্দু ধর্মবালম্বীদের মতে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে দুষ্টের দমন, শিষ্টের পালন এবং ধর্ম রক্ষার লক্ষ্যে মহাবতার ভগবান রূপে জন্মগ্রহণ করেছিলেন। মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিল শ্রীকৃষ্ণের ভাবধারা ও আদর্শ।

তাঁর জন্মের সময় এই পৃথিবি পাপ ও অরাজকতায় পরিপূর্ণ ছিল। তাই মানবজাতিকে রক্ষার জন্য ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে।

দিনটি উদযাপন উপলক্ষে ১৭ আগস্ট রোববার বিকেল ৫টায় ভোলা জেলা পূজা উদযাপন পরিষদরদের উদ্দোগ্যে মদন মোহন ঠাকুর জিউর মন্দির প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত কুমার সিকদার আনুষ্ঠানিক ভাবে শোভাযাত্রার উদ্বোধন করেন। শোভাযাত্রা নির্বিঘœ করতে পুলিশী নিরাপত্তা ব্যবস্থা ছিল চোখে পড়ার মতন।

শোভাযাত্রা শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত কুমার সিকদার, ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ দুলাল চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র দাস, উপজেলা পুজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি প্রভাষক বিপ্লব কুমার পাল কানাইসহ হিন্দু সম্প্রদায়ের গণ্যমান্য ব্যক্তিরা।

অন্যদিকে জন্মাষ্টমী উপলক্ষে শহরের প্রতিটি মন্দিরে কৃষ্ণ পূজা, ভাগবত পাঠ ও শ্রীকৃষ্ণের বন্দনা অনুষ্ঠিত হয়। এছাড়া দিনটি উপলক্ষ্যে ভোলায় বিভিন্ন মন্দির, পূজামন্ডপ ও ধর্মীয় সংগঠন নানা অনুষ্ঠানের আয়োজন করে।

 



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।