AmaderBarisal.com Logo

পেট্রোলবোমায় নিহত ভোলার শিপনের বাড়িতে শোকের মাতম

অচিন্ত্য মজুমদার, ভোলা
আমাদেরবরিশাল.কম

৭ মার্চ ২০১৫ শনিবার ৬:২৩:৩৪ অপরাহ্ন

bhola-borhauddin-shipon-killed-by-petrol-bomb-bangladesh পোট্রোলবোমায় নিহত ভোলার শিপনের বাড়িতে শোকের মাতম

“এহন ওগো কেমন অইবো ? কে ওগোরে চালাইবো ? বাচ্চাগোরে লইয়া বউ’ডা অহন কই যাইবো?” শনিবার (৭ মার্চ) বিকেলে সরেজমিনে ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ট্রাকচালক ইমরান হোসেন শিপনের বাড়িতে গেলে এভাবেই বিলাপ করে কাঁদতে দেখা যায় মা ফরিদা বেগমকে। ওই পরিবারে বইছে এখন কান্নার রোল। পুরো এলাকায় চলছে শোকের মাতম।

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা হরতাল-অবরোধের ৫৬ দিনে ২ মার্চ সোমবার সকালে রাজশাহী জেলার চাঁপাইনবাবগঞ্জে ট্রাকে দুর্বৃত্তদের ছোঁড়া পেট্রোলবোমায় দগ্ধ হয়ে মারা গেছেন শিপন। তিনি ওই ট্রাকের চালক ছিলেন। মা-বাবা, ভাই, স্ত্রী ও দুই সন্তানের ভোরণপোষন চালাতেন এই পরিবহন শ্রমিক শিপন। পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তিকে হারিয়ে চরম সংকটে পড়েছে ওই পরিবারটি।

শিপনের বাবা কৃষক আব্দুল মন্নান বলেন, ট্রাক চালিয়ে শিপন প্রতি মাসে প্রায় ২০ হাজার টাকা উপার্জন করতো।

তিনি বলেন, আমার ছেলের মতো আগুনে পুড়ে এভাবে আর কারো বাবা-মার বুক যেন খালি না হয়। তিনি সরকারের কাছে এর দৃষ্টান্তমূলক শাস্তি ও নিহত ট্রাকচালক শিপনের পরিবারের ক্ষতিপূরণ দাবি করেন।

এদিকে স্বামীকে হারিয়ে প্রায় নির্বাক ট্রাকচালক শিপনের স্ত্রী শাহনাজ।

স্বজনরা জানান, ট্রাকচালক শিপন তার স্ত্রী-সন্তানদেরকে ঢাকার যাত্রাবাড়িতে থাকতেন। কিন্তু দেশের পরিস্থিতি খারাপ হওয়ায় ঢাকা থেকে গত দুই মাস আগে স্ত্রী-সন্তানদের ভোলার বোরহানউদ্দিনের গ্রামের বাড়িতে পাঠিয়ে দেন। পরিবারকে গ্রামের বাড়িতে পাঠিয়ে দিয়ে তাদেরকে নিরাপদে রাখার চেষ্টা করলেও নিজে নিরাপদে থাকতে পারেননি দুর্বৃত্তদের ছোঁড়া বোমাহামলা থেকে। মারা যাওয়ার আগের দিন সোমবার রাত ১১টার দিকে শিপন তার মা ও স্ত্রীর সঙ্গে মুঠোফোনে কথা বলেছেন। বলেছেন, এক সপ্তাহ পর বাড়ি ফিরে আসবেন। কিন্তু মা ও স্ত্রী বুঝতেই পারেননি যে দুর্বৃত্তদের ছোঁড়া পেট্রোলবোমায় শিপন বাড়ি ফিরবেন লাশ হয়ে।

শিপনের ভাই ইকরাম হোসেন রিপন বলেন, নোংরা রাজনীতির শিকার হয়ে আমার ভাই শিপন মারা গেল। তিনি আরো বলেন, আমার ভাইর মতো ভবিষ্যতে কেউ যেন এমন নোংরা রাজনীতির শিকার না হয়।

এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি বোরহানউদ্দিন উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ আলাউদ্দিন বলেন, একের পর এক যেভাবে পেট্রোলবোমা মেরে মানুষ খুন করা হচ্ছে এতে আমরা উদ্বিগ্ন। তিনি খুব দ্রুত দুর্বৃত্তদের কঠোর হাতে দমন করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

বাবা হাসপাতালে!
বাবার কথা জিজ্ঞেস করতেই পোট্রোলবোমায় দগ্ধ হয়ে নিহত ট্রাকচালক ইমরান হোসেন শিপনের অবুঝ শিশু কন্যা সিনথিয়া (৬) জানায়, বাবা হাসপাতালে।

শিপনের বাবা মন্নান জানান, শিপনের মৃত্যুর খবর জানানো হয়নি তার শিশু সন্তানকে। তাই সিনথিয়া এখনো তার বাবার মৃত্যুর খবর জানতে পারেনি।



সম্পাদনা: বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।