AmaderBarisal.com Logo

ভোলায় দুইটি মায়া হরিণ উদ্ধার, পরে অবমুক্ত

অচিন্ত্য মজুমদার, ভোলা
আমাদেরবরিশাল.কম

৪ জুন ২০১৫ বৃহস্পতিবার ৮:৫২:৫৬ পূর্বাহ্ন

bhola-deer-horin-lalmohon ভোলায় দুইটি মায়া হরিণ উদ্ধার, পরে অবমুক্ত

ভোলার লালমোহন উপজেলা থেকে দুইটি মায়া হরিণ উদ্ধার করা হয়েছে। বুধবার (৩ জুন) বিকেলে উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের চাদমিয়ারহাট এলাকা থেকে হরিণ দুইটি উদ্ধার করা হয়। পরে লালমোহন উপজেলা বন বিভাগের মাধ্যমে তা বনে অবমুক্ত করা হয়।

বন বিভাগ লালমোহন রেঞ্জ অফিসার আব্দুল হাই আমাদের বরিশাল ডটকম’কে বলেন, আমরা স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে খবর পেয়ে মায়া হরিণ দুইটি উদ্ধার করে মেঘনা নদীর চরে বন বিভাগের বনে অবমুক্ত করেছি।

লর্ডহার্ডিঞ্জ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মিয়া বলেন, দুপুরে জনগনের মাধ্যমে খবর পেয়ে হরিণ দুইটি আটক করে বন বিভাগে খবর দেই। পরে তারা হরিণ দুইটি নিয়ে যায়। তবে হরিণ দুইটি কোথা থেকে এলো – সে বিষয়ে কিছুই বলতে পারেনি চেয়ারম্যান।

তবে পরিচয় গোপন রেখে স্থানীয়রা জানান, মেঘনা নদীর মাঝে বন বিভাগের বিশাল ম্যানগ্রোভ বন রয়েছে। বনে আছে বিভিন্ন ধরনের হরিণ ও বন্যপ্রাণী। ইটভাটা কেন্দ্রিক গড়ে ওঠা কাঠ চোর চক্রের সদস্যরা এই হরিণ ফাঁদ পেতে ধরে এবং নিজেরা হরিণের মাংস খাওয়ার পাশাপাশি সৌখিন বুর্জয়াদের বাড়িতেও পৌছে দেয়। হয়তো এই চক্রের সদস্যরাই হরিণ দুইটিকে নিয়ে আসে। ভোর হয়ে যাওয়ায় তারা পাচারের সুযোগ না পেয়ে হরিণ দুইটি নদীর কিনারায় ফেলে যায়।

স্থানীয়রা আরো জানান, গত বছরও ঐ স্থান থেকে আরেকটি হরিণ উদ্ধার করেছিল বন বিভাগ।



সম্পাদনা: বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।