AmaderBarisal.com Logo

ভোলায় ট্রলার ডুবি: ছয় লাশ উদ্ধার, নিখোঁজ ১৫

অচিন্ত্য মজুমদার, ভোলা
আমাদেরবরিশাল.কম

১১ জুন ২০১৫ বৃহস্পতিবার ৪:৪৫:১৪ অপরাহ্ন

bhola-boat-sink ভোলার ট্রলার ডুবি: ছয় লাশ উদ্ধার, নিখোঁজ ১৫

ভোলার মনপুরায় মেঘনা নদীতে বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে শতাধিক যাত্রী নিয়ে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিশুসহ ছয় জনের লাশ উদ্ধার করা হয়েছে।

এরা হলেন- আয়েশা বেগম (৭০), জেসমিন (২২), রুপা (৩), রনি (২), তানজু (৩) ও তাহমিনা (৩)। অনেক’কে যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে বেশ কয়েক জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। এছাড়া গুরুতর আহত ১১ জন বর্তমানে মনপুরা হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় এখনও অন্তত ১০/১৫ জন যাত্রী নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। নিখোঁজদের মধ্যে জান্নাত, স্বপ্না, কামাল, মিশু, হাকিম ও ইউনুস মুন্সীর নাম পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ট্রলারটি শতাধিক যাত্রী নিয়ে মনপুরার কলাতলী থেকে ছেড়ে মনপুরার রামনেওয়াজের কাটাখাল ও ঢালচরের মাঝামাঝি স্থানে পৌঁছলে প্রচন্ড স্রোতের কবলে পড়ে ট্রলারটির তলা ফেটে ডুবে যায়।

খবর পেয়ে স্থানীয়রা ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান শুরু করে। ট্রলারে থাকা বেশীর ভাগ যাত্রী তীরে উঠতে সক্ষম হলেও নারী ও শিশুরা মেঘনায় ডুবে যায়।

মনপুরা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডা. অমিতাভ দে ও ডা. শমিরন কুমার বসাক আমাদের বরিশাল ডটকম’কে বলেন, ছয়টি লাশ মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। এছাড়া আহতদেরকে আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি। গুরুতর আহতদের মধ্যে ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তারা আশংকামুক্ত বলে জানান তিনি।

মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ শিকদার আমাদের বরিশাল ডটকম’কে জানান, পরিচয় নিশ্চিত হয়ে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করে দেওয়া হবে।

ভোলা কোস্টগার্ড দক্ষিন জোনের অপারেশন অফিসার লে. খালিদ জানান, দুর্ঘটনায় ট্রলার ও নিখোঁজদের উদ্ধারে কোস্টগার্ডের টিম কাজ করছে। তবে বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে।

ভোলার জেলা প্রশাসক মো: সেলিম রেজা জানান, জেলা প্রশাসনের তত্ত্বাবধানের গুরুত্বের সাথেই উদ্ধার কাজ চালিয়ে নেয়া হচ্ছে। নিখোঁজরা উদ্ধার না হওয়ায় পর্যন্ত এ উদ্ধার কাজ চলবে। তবে কতজন নিখোঁজ রয়েছে তার সঠিক সংখ্যা জানাতে পারেননি তিনি।

এদিকে, ট্রলার ডুবির ঘটনায় নিহতদের পরিবারে চলছে শোকের মাতম। স্বজনদের কান্নায় সেখানকার পরিবেশ ভারি হয়ে উঠেছে। এছাড়াও দুঘটনার পর থেকে নিখোজদের স্বজনরা মেঘনা পাড়ে তাদের স্বজনদের খুঁজে বেড়াচ্ছেন।

অরপদিকে, ট্রওলার ডুবির ঘটনায় নিখোঁজ ও নিহতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করছেন এলাকাবাসী।



সম্পাদনা: বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।