AmaderBarisal.com Logo

বরিশালে নবীনদের শুভেচ্ছা জানানো নিয়ে ছাত্রলীগে উত্তেজনা


আমাদেরবরিশাল.কম

২৩ জুলাই ২০১৫ বৃহস্পতিবার ৮:২৪:৪৯ অপরাহ্ন

বরিশাল সংবাদ মানচিত্রবরিশালের মুলাদী ডিগ্রী কলেজে নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে মিছিল করা নিয়ে মুখোমুখি অবস্থানে রয়েছে উপজেলা ও পৌর ছাত্রলীগ নেতা-কর্মীরা।  এতে কলেজ ক্যাম্পাসে বুধবার দুপুর থেকে দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেয়ায় বিরাজ করছে চড়ম উত্তেজনা।  দুই দিন ধরে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় পুলিশ অবস্থান নেয়ায় বড়ধরনের কোন সংঘাতের ঘটনা ঘটেনি। তবে থেমে থেমে উভয় পক্ষ প্রতিপক্ষের ওপর ঝটিকা হামলা চালাচ্ছে।

মুলাদী থানার অফিসার্স ইনচার্জ আলাউদ্দিন মিলন জানান, উপজেলার গুরুত্বপূর্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। আইন-শৃঙ্খলা পরিরস্থিতি নিয়ন্ত্রনে রাখতে জিরো টলারেন্স ভূমিকায় থাকার জন্য পুলিশের উর্ধ্বতন মহল থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, মুলাদী ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীর নবীন ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানিয়ে বুধবার ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপ পৃথক শুভেচ্ছা মিছিলের আয়োজন করে। এক গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আহম্মেদ জুয়েল ও অপর গ্রুপের নেতৃত্বে রয়েছেন পৌর ছাত্রলীগ সভাপতি জুনায়েদ আহসান খান তিলক। পৃথক মিছিলের আয়োজন নিয়ে মঙ্গবার রাত থেকে দু’পক্ষে মুখোমুখি অবস্থান নিয়েছে।

ওসি আলাউদ্দিন মিলন জানান, তিনি যৌথভাবে মিছিল করা করার জন্য উভয় গ্রুপকে মঙ্গলবার রাতে বলা হয়েছিলো। কিন্তু দুই পক্ষই পৃথক মিছিল করার সিদ্ধান্তে অনড় থাকলে বুধবার কলেজ ক্যাম্পাসে আতংক দেখা দেয়। জুবায়ের আহম্মেদ জুয়েল গ্রুপ কলেজের পূর্ব পাশের গেটে এবং জুনায়েদ আহসান খান তিলক গ্রুপ রেইন্ট্রিতলা এলাকায় সকাল থেকে অবস্থান নেয়। এতে কলেজে উত্তেজনা দেখায়। তবে আগে থেকে পুলিশ কলেজের  মধ্যে কঠোর অবস্থান নিলে শেষ পর্যন্ত কোন পক্ষ মিছিল করতে পারেনি। সকালের ঘটনার জের ধরে বিকালে তিলক গ্রুপের শাওন ফকিরকে কুপিয়েছে প্রতিপক্ষরা। তবে স্বর্ণ ব্যবসায়ী সুরেশ কর্মকার ও মোতাহার সরদারকে প্রহারের ঘটনা পারিবরিক কলহের জের বলে ওসি জানান।

প্রতিপক্ষের শসস্ত্র হামলার শিকার ছাত্রলীগ কর্মী ও মুলাদী ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীর ছাত্র শাওন ফকির (১৯) বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।



সম্পাদনা: জপ / বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।