Current Bangladesh Time
মঙ্গলবার জানুয়ারী ১৭, ২০১৭ ৬:৪৫ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » সারা বিশ্ব » দিল্লিতে নেয়া হচ্ছে এপিজে আবদুল কালামের মরদেহ
২৮ জুলাই ২০১৫ মঙ্গলবার ৪:২৫:১৮ অপরাহ্ন
Print this E-mail this

ভারতের সাবেক রাষ্ট্রপতি

দিল্লিতে নেয়া হচ্ছে এপিজে আবদুল কালামের মরদেহ
ডেস্ক রিপোর্ট


ভারতের সাবেক রাষ্ট্রপতিভারতের সাবেক রাষ্ট্রপতি ও খ্যাতিমান পরমাণুবিজ্ঞানী এপিজে আবদুল কালামের মরদেহ আসামের গুয়াহাটি থেকে একটি বিশষ বিমানে রাজধানী নয়াদিল্লিতে নেয়া হচ্ছে। বিমানবন্দরে তার মরদেহ গ্রহণ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

সোমবার শিলংয়ে একটি অনুষ্ঠানে ভাষণ দেয়ার সময় অসুস্থ হয়ে পড়েন তিনি। হাসপাতালে চিকিত্সকদের সমস্ত চেষ্টা ব্যর্থ হয়। শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মুম্বই থেকে গুয়াহাটি হয়ে সোমবার সকালেই শিলংয়ে পৌছে ছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালাম। সন্ধ্যায় আইআইএম-শিলংয়ে ভাষণ দিচ্ছেন তখন। আচমকাই তিনি অসুস্থতা বোধ করেন। মঞ্চে পড়েও যান। সঙ্গে সঙ্গেই তাঁকে নিয়ে যাওয়া হয় বেথেনি হাসপাতালে। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন রাষ্ট্রপতি।

হাসপাতালের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, আইসিইউতে প্রাক্তন রাষ্ট্রপতিকে রেখে চেষ্টার কোনও ত্রুটি করেননি চিকিত্সকেরা। ছুটে আসেন সেনা হাসপাতালে এবং ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অফ হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেসের চিকিত্সকেরাও। কিন্তু সব প্রচেষ্টাই ব্যর্থ হয়। সন্ধে সাতটা পঁয়তাল্লিস মিনিটে তাঁকে মৃত ঘোষণা করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় প্রাক্তন রাষ্ট্রপতির। খবর পেয়ে হাসপাতালে চলে যান মেঘালয়ের রাজ্যপাল ভি শনগুমুঘানাথন। প্রাক্তন রাষ্ট্রপতির প্রয়াণে সাতদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে কেন্দ্র। তাঁর পরিবারের সঙ্গে কথা বলেই শেষকৃত্যের দিনক্ষণ স্থির করা হবে বলে জানানো হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে।


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
১২ বছরে অন্তত ৫০০ ছাত্রীকে ধর্ষণ এক দরজির!
হোয়াইট হাউসে সাংবাদিক ঢুকতে দেবেন না ট্রাম্প!
বিশ্বের অর্ধেক সম্পদ ৮ জনের হাতে
বাড়িতে আছড়ে পড়ল বিমান, নিহত ৩৭
ভারতে পদপিষ্ট হয়ে ৬ পুণ্যার্থীর মৃত্যু
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]