AmaderBarisal.com Logo

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখাপাধ্যায়ের স্ত্রী শুভ্রা মুখোপাধ্যায় মারা গেছেন

ডেস্ক রিপোর্ট
আমাদেরবরিশাল.কম

১৮ আগস্ট ২০১৫ মঙ্গলবার ২:১২:৪৮ অপরাহ্ন

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির স্ত্রী মারা গেছেনভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের স্ত্রী শুভ্রা মুখোপাধ্যায় মারা গেছেন। মঙ্গলবার তিনি মারা যান বলে ভারতের রাষ্ট্রপতি ভবন এক বিবৃতিতে জানিয়েছে। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।

বিবৃতিতে বলা হয়, “অত্যন্ত দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে, ফার্স্টলেডি শুভ্রা মুখোপাধ্যায় আজ (১৮ অগাস্ট ২০১৫) সকালে মারা গেছেন। সকাল ১০.৫১ মিনিটে তিনি স্বর্গত হন।”

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত মঙ্গলবার দেশটির সেনা হাসপাতাল থেকে বলা হয়েছিল, চিকিৎসাধীন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের স্ত্রী শুভ্রা মুখোপাধ্যায়ের অবস্থা ‘অত্যন্ত গুরুতর’।

বেশ কিছুদিন ধরেই তিনি শ্বাস-প্রশ্বাসজনিত সমস্যায় ভুগছিলেন।

বাংলাদেশের নড়াইলের ভদ্রবিলা গ্রামে শুভ্রা মুখোপাধ্যায়ের জন্ম। তার বাবা অমরেন্দ্র ঘোষ।তার ভাই-বোনের মধ্যে শুধু কানাইলাল ঘোষ (৬৮) বর্তমানে ভদ্রবিলায় বসবাস করেন।

পাঁচ বছর বয়স পর্যন্ত শুভ্রা মুখোপাধ্যায় কাটান নিজ গ্রাম ভদ্রবিলায়। এরপর তিনি আবার নানা বাড়ি বসবাস শুরু করেন এবং স্থানীয় চাঁচড়া প্রাথমিক বিদ্যালয়ে প্রথম ও দ্বিতীয় শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেন।

পরে পরিবারের সদস্যদের সঙ্গে ভারত চলে যান।

১৯৫৭ সালের ১৩ জুলাই প্রণবের সঙ্গে তার বিয়ে হয়। ওই সময় তারা কলকাতা বিশ্ববিদ্যালয়ে পড়তেন। তাদের দুই ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় ও সুরজিৎ মুখোপাধ্যায় এবং এক মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়।

 

সূত্র- বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম।



সম্পাদনা: জপ / বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।