Current Bangladesh Time
বুধবার জুন ২৮, ২০১৭ ৯:৩৯ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ভোলা, ভোলা সদর, সংবাদ শিরোনাম » বঙ্গবন্ধুর খুনি ক্যাপটেন মাজেদের ভোলার সম্পত্তি ক্রোক
১৮ আগস্ট ২০১৫ মঙ্গলবার ৪:২০:০৯ অপরাহ্ন
Print this E-mail this

বঙ্গবন্ধুর খুনি ক্যাপটেন মাজেদের ভোলার সম্পত্তি ক্রোক
অচিন্ত্য মজুমদার, ভোলা


বঙ্গবন্ধুর খুনি ক্যাপটেন মাজেদের ভোলার সম্পত্তি ক্রোকবঙ্গবন্ধু হত্যামামলার আত্মস্বীকৃত খুনি ক্যাপন্টেন মাজেদুল ইসলাম মাজেদের ভোলার বোরহানউদ্দিনের সম্পত্তি ক্রোক করে করেছে জেলা প্রশাসন ।

 

মঙ্গলবার  বোরহানউদ্দিন হাসপাতাল সড়কে এক একর ৩৫ শতাংশ জমিতে বসবাসকারি ক্যাপ্টেন মাজেদের  ভাই’র পরিবার পরিজন ও ভাড়াটে ব্যবসায়ীদের বাড়ি ও দোকান ছাড়ার নোটিশ দেয়া হয়েছে। সম্পত্তি ক্রোকের ঘটনায় এলাকায় উৎসুক জনতা ভিড় জমান।

এতে প্রতিক্রিয়া ব্যাক্ত করতে গিয়ে অনেকেই বলেন, এ কাজ আরো আগে করা প্রয়োজন ছিল। ক্যাপটেন মাজেদ কানাডায় পলাতক রয়েছেন। লাল নিশানা টানিয়ে দিয়ে সাইনবোর্ড ঝুলিয়ে দেন নির্ব্হাী ম্যাজিস্ট্রেট। ওই সাইনবোর্ডে লেখা ছিল, এ সম্পত্তি সরকারি সম্পত্তি। এতে সর্ব সাধারনের প্রবেশ নিষেধ। কুতুবা মৌজায় ১৯০৩ খতিয়ানে সম্পত্তি পরিমান এক একর ৩৫ শতাংশ ।

এদিকে জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা জানান, এ সম্পত্তি ক্রোক করে সরকারের নিয়ন্ত্রনে নেয়ার জন্য নির্বাহী আদেশ রয়েছে। এর আগে কাগজপত্রে এ সম্পত্তি সরকারি বলে জানানো হলেও মঙ্গলবার নিশানা টানিয়ে সকল সম্পত্তি সরকারের নিয়ন্ত্রনে আনা হয়েছে। বাড়িতে বসবাসকারীদের সম্পত্তি ছেড়ে যাওয়ার জন্য একদিন আগেই নোটিশ পাঠানো হয়। এমন একটি কাজ করতে পারায় জেলা প্রশাসক সন্তোষ্টি প্রকাশ করেন।

অপরদিকে এ সব সম্পত্তি কোর্টের ও সরকারের আদেশে ক্রোক করার সিদ্ধান্ত হলেও গত ৭ বছর ধরেই স্থানীয় একটি প্রভাবশালী গ্রুপের ছত্রছায়ায় মাজের পরিবার বহাল তবিয়তে ছিলেন। আবার কেউ কেউ এ সম্পত্তির অংশ হাতিয়ে নিতে পায়তারা করছিলেন। আবার এ সম্পত্তিতে ক্যাপটেন মাজের অংশ নেই এমনও দাবি করতে থাকেন। এ নিয়ে আদালতে মামলাও করে। এত কিছুর পর আলোচিত পলাতক মাজেদের সম্পত্তি উল্লেখ করে এক একর ৩৫ শতাংশ জমি সরকার দখল নেয়ায় এলাকায় সন্তোষ প্রকাশ করেন আওয়ামী লীগের ত্যাগী সমর্থকসহ স্থানীয়রা। এরা ক্যাপ্টেন মাজেদকে দেশে ফিরিয়ে এনে সাস্তির আততায় আনার দাবি জানান।

এদিকে সম্পত্তি ক্রোকের পর উপজেলা পর্যায়ের বিভিন্ন দফতরের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা। এ  সময় আইন শৃঙ্খলা পরিবেশ স্বাভাবিক রাখতে পুলিশ টহল বাড়ানোসহ বিভিন্ন বিষয়য়ে গুরুত্বরোপ করা হয়।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতনকৃষ্ণ রায় চৌধুরী জানান, যে কোন অপ্রতিকর ঘটনা এড়াতে সকালেই ক্যাপ্টেন মাজেদের শহর ও গ্রামের বাড়ি এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

সম্পাদনা: জপ / বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
এবার কর্মস্থলে ফেরার যুদ্ধ
চিরনিদ্রায় শায়িত সাংবাদিক লিটন বাশার
শ্রদ্ধা, ভালবাসা আর চোখের জলে বিদায়
বরিশালের বিনোদন কেন্দ্র উপচে পড়া ভীড়
পর্যটকদের ঢল সাগরকন্যা কুয়াকাটায়
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]