AmaderBarisal.com Logo

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট
আমাদেরবরিশাল.কম

১৮ আগস্ট ২০১৫ মঙ্গলবার ৭:৫২:১৬ অপরাহ্ন

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশস্বাগতিক বাংলাদেশ সাফ কিশোর ফুটবলের শিরোপা জিতে নিয়েছে। মঙ্গলবার ফাইনালে ভারতকে টাইব্রেকারে ৪-২ গোলে ভারতকে হারিয়েছে বাংলাদেশ।

শেষ পর্যন্ত স্বাগতিক বাংলাদেশ ও ভারতের মধ্যকার সাফ কিশোর ফুটবলের ফাইনাল ম্যাচের ভাগ্য গড়িয়েছে টাইব্রেকারে। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হওয়ায় পেনাল্টি শুটআউটে নির্ধারিত হবে আসরের চ্যাম্পিয়ন দল।

সিলেট জেলা স্টেডিয়ামে দারুণ একটি প্রথমার্ধ শেষে দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই গোল পায় বাংলাদেশ দল। ৪৬ মিনিটে বাংলাদেশের পক্ষে একমাত্র গোলটি করেন ফাহিম মোরশেদ।

প্রথমার্ধে ভারতের চেয়ে ভালো খেললেও গোলের দেখা পায়নি স্বাগতিকরা। বাংলাদেশ আক্রমণে গেছে বেশি। অধিনায়ক শাওনের নেতৃত্ব চমৎকার খেলে গেছে তরুণ খেলোয়াড়রা। গোলের সুযোগ তারা তৈরি করতে পেরেছে। কিন্তু ফিনিশিং দেওয়া হয়নি। বল পজেশনের দিক দিয়ে এগিয়ে ছিল বাংলাদেশ। তারপরও প্রথমার্ধ থাকে গোলশূন্য। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলতে নেমে প্রথম মিনিটেই গোল দেয় বাংলাদেশের উদীয়মানরা।

তবে এই লিড খুব বেশি সময় ধরে রাখতে পারেনি বাংলাদেশ। ম্যাচের ৬৪ মিনিটে দূর পাল্লার শটে বাংলাদেশের জালে বল জড়িয়েছেন ভারতের অময় অবিনাশ। আর তাতেই ১-১ সমতায় ফিরে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। বাংলাদেশ এই ম্যাচে যথারীতি লাল জার্সিতে খেলতে নেমেছে। অন্যদিকে ভারতীয়রা খেলছে নীল জার্সিতে।

গ্রুপপর্বের খেলায় দুই দলই ছিল এ-গ্রুপে। তাদের সঙ্গে ছিল শ্রীলঙ্কাও। ভারতকে হারিয়েই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে অংশ নিয়েছিল বাংলাদেশের কিশোর ফুটবল দলটি। সেখানে আফগানিস্তানকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট হাতে নেয় তারা।

বাংলাদেশ স্কোয়াড: মো. শাওন হোসাইন (অধিনায়ক), ফাহিম মোরশেদ, মো. হৃদয়, মো. শাওন, ইমন খাঁন, সাদ উদ্দিন, ফয়সাল আহমদ, মো. আতিকুজ্জামান, জাহাঙ্গির আলম সজিব, মো. খলিল ভূঁইয়া ও মো. মোস্তাজিব খাঁন।

ভারত স্কোয়াড: প্রভুসুখান সিং (অধিনায়ক), মো. সাকলাইন খাঁন, আজিন টম, মো. রাকিপ, জিয়াংচু রঙমেই, মো. শাহজাহান, অময় অভিনাশ, রাহিম আলী, অভিজিৎ সরকার, জেরেরমাই লালদিনপুইয়া ও আর আইমল।

সূত্র- কালের কন্ঠ



সম্পাদনা: জপ / বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।