AmaderBarisal.com Logo

পাথরঘাটায় কলেজ সরকারি করনের দাবিতে আন্দোলন

মির্জা শহিদুল ইসলাম খালেদ
আমাদেরবরিশাল.কম

৩০ আগস্ট ২০১৫ রবিবার ৫:০২:০৪ অপরাহ্ন

পাথরঘাটায় কলেজ সরকারি করনের দাবিতে আন্দোলনপাথরঘাটা কলেজটি সরকারি করণের দাবিতে শিক্ষক, শিক্ষার্থী অভিভাবক ও পেশাজীবিরা মানববন্ধন কর্মসূচি ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করেছে ।

পৌরশহরের এই কলেজের পরিবর্তে একটি মহল শহরের বাইরের অপর একটি কলেজকে সরকারি করনের প্রস্তাবনা মন্ত্রণালয়ে প্রেরনের প্রতিবাদে সর্বস্তরের মানুষ দাবি আদায়ে আন্দোলন শরু করে বলে মানবন্ধনে উপস্থিত সচেতন মাহল দাবি করেছেন।

 

রোববার সকাল ১০ টায় জিরো পয়েন্টে  অনুষ্ঠিত মানব বন্ধনে বক্তারা বলেন, সরকারের ঘোষনা অনুযায়ী উপজেলা সদরের ওই কলেজটি বাদ দিয়ে অন্য কোন প্রতিষ্ঠানকে জাতীয়করণের চেষ্টা হলে প্রতিরোধ গড়ে তোলার হুমকি প্রদান করেন।  এসময় শিক্ষার্থীরা উপজেলা নিবার্হী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন।
পাথরঘাটা পৌর শহরের জিরো পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন মহাবিবদ্যালয়ের শিক্ষক, সাবেক ও বর্তমান শিক্ষার্থী, আইনজীবি, মুক্তিযোদ্ধা,সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিরা।

বক্তারা অভিযোগ ও ষড়যন্ত্রের কথা উল্লেখ করে বলেন, ইতিমধ্যে উপজেলা শহরের পাথরঘাটা মহাবিদ্যলয়টি জাতীয় করনের জন্য সরকারের শিক্ষা বিভাগে তথ্যাদি পাঠানো হয়েছে।
সরকার উপজেলা সদরের একটি কলেজকে জাতীয় করনের উদ্যোগ নিলেও উপজেলা শহরের বাইরের অন্য একটি কলেজের নাম প্রস্তাব পাঠান হয়েছে। আন্দোলনরত শিক্ষার্থী ও শিক্ষকগন প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি পাথরঘাটা উপজেলা নিবার্হী অফিসারের মাধ্যমে প্রদান করে।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন সরকার জানান, দ্রুত ওই স্মারকলিপি যথা স্থানে প্রেরণ করা হবে।
শিক্ষানুরাগি ও পাথরঘাটা পৌর সভার মেয়র  মল্লিক মোহাম্মদ আইউব জানান, ১৯৮৫ সালে উপজেলা চেয়ারম্যান থাকা কালে এলাকার দাবির প্রেক্ষিতে পাথরঘাটা করেজটি প্রতিষ্ঠা করি। কিন্তু দেশের সর্ব দক্ষিনের এ শিক্ষা প্রতিষ্ঠানটির জাতীয় করণ এখন সময়ের দাবি।



সম্পাদনা: জপ / বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।