AmaderBarisal.com Logo

ভোলা-লক্ষ্মীপুর ফেরির ‘বন্ধ-স্বচল’ খেল

অচিন্ত্য মজুমদার, ভোলা
আমাদেরবরিশাল.কম

২ সেপ্টেম্বর ২০১৫ বুধবার ৫:৪৬:২৬ অপরাহ্ন

ভোলা-লক্ষ্মীপুর ফেরির ‘বন্ধ-স্বচল’ খেলতৃতীয় বারের মতো মেঘনা নদীর ভাঙ্গন ও তীব্র স্রতের কবলে পড়ে ভোলা-লক্ষ্মীপুর ফেরিটি বন্ধ হয়েগেছে।

বুধবার সকালে  ইলিশা ফেরিঘাটের পাইলিং ভেঙে খুটি সরে যাওয়ায় ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে। ফেরি চলাচল বন্ধ হওয়ায় দু’পাড়ে মালবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসসহ অন্তত শতাধিক যানবাহন আটকা পড়েছে।

ভোলা-লক্ষ্মীপুর ফেরির দায়িত্বে থাকা ম্যানেজার (বানিজ্য) মোঃ আবু আলম হাওলাদার জানান, পুরাতন ফেরিঘাট সড়ক ভেঙে যাওয়ার পর নতুন ফেরিঘাট নির্মান করা হয় ১০ দিন পর পাইলিং ভেঙে খুটি সরেগিয়ে আবার ফেরি চলাচল বন্ধ হয়। ৬ দিন বন্ধ থাকার পর ঘাট সংস্কার করায় গত ৩০ আগষ্ট থেকে আবার ফেরি চলাচল শুরু হয়। ৩ দিন না যেতে ফের মেঘনা নদীর তীব্র স্রতে ইলিশা ঘাটের পালিং খুটি সরে যায় এতে ঝুকিপূর্ন হয়ে ওঠে গ্যাংওয়ে। এ কারনে বুধবার সকাল সাড়ে ১১টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ’র নির্বাহী  প্রকৌশলী শাহনেওয়াজ কবির জানান, ভোলার ইলিশা এলাকা মেঘনা নদীর  ভাঙন কবলিত এলাকা হওয়ায় ঘাট ঠিক রাখা যাচ্ছে না। নদীর তীব্র স্রত ও ভাঙনের মুখে ফেরি ঘাটের পাইলিং এর খুটি সরে গেলে বুধবার সকাল থেকে তৃতীয় বারের মত ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।



সম্পাদনা: জপ / বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।