AmaderBarisal.com Logo

গৌরনদীতে নিম্মাঞ্চল প্লাবিত, পান বরজের ব্যাপক ক্ষতি

গৌরনদী প্রতিনিধি
আমাদেরবরিশাল.কম

৩ সেপ্টেম্বর ২০১৫ বৃহস্পতিবার ৫:১৯:২৯ অপরাহ্ন

বরিশাল সংবাদ মানচিত্রউজান থেকে নেমে আসা ঢলে ও অবিরাম বর্ষণে বরিশালের গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়নের নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে। পালরদী নদীতে জোয়ারের পানি বেড়ে বিভিন্ন খালে ও নদীর দুই তীর উপচে বিভিন্ন এলাকায় ঢুকে পড়েছে।

এতে উপজেলার বাউরগাতি, কমলাপুর, বড়দুলালী, হোসনাবাদ, কুতুবপুর, চাঁদশী, দক্ষিন মাদ্রা, ধানডোবা, সমরসিংহ, বার্থী, খাঞ্জাপুর, পিঙ্গলাকাঠিসহ বিভিন্ন এলাকার নিম্মাঞ্চলের পান বরজের ভেতর  পানি ঢুকে পড়েছে। নিম্মাঞ্চলোর অর্ধশতাধিক পুকুরের মাছ ভেসে ও রোপা আমন ধানের চারা তলিয়ে গেছে। শাকসবজির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

 

এছাড়া গত ৩ দিনের ভারী ও হালকা বর্ষণে গৌরনদী পৌরসভার টরকী বন্দর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের পশ্চিম পাশ, টরকী বন্দর লোকনাথ মন্দিরসহ চারপাশ, বেকীনগর, চরগাধাতলী, দক্ষিন পালরদী, গৌরনদী মডেল থানার  এস.আই’দের কোয়াটারের চারপাশ, উত্তর ও দক্ষিন বিজয়পুর এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে পৌরসভার প্রায় ১ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

 

গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদ হাসান পাটোয়ারী বলেন,  নিম্মাঞ্চলের ফসলের ক্ষয়ক্ষতির তালিকা তৈরির জন্য উপজেলা কৃষি কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।



সম্পাদনা: জপ / বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।