AmaderBarisal.com Logo

বাকেরগঞ্জে রাস্তা কেটে ফেলায় চলছে উত্তেজনা

বাকেরগঞ্জ প্রতিনিধি
আমাদেরবরিশাল.কম

৪ সেপ্টেম্বর ২০১৫ শুক্রবার ৪:৫০:৩৮ অপরাহ্ন

বরিশাল সংবাদ মানচিত্রজেলার বাকেরগঞ্জে উপজেলার পূর্ব দুর্গাপুর গ্রামে জনসাধারণের চলার রাস্তা কেটে ধানের বীজ বপন করেছেন মোখলেচুর রহমান ও তার সহযোগিরা।

 

এক যুগ ধরে শত শত লোকের ব্যবহৃত সড়কটির জমি নিজেদের দাবী করে  সাতদিন আগে দুশ ফুটের ন্যায় কেটে ফেলে। এতে করে সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের চলাচলে ভোগন্তির পাশাপাশি রাস্তা কাটায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরণের সংঘাত ঘটতে পারে।

এজন্য বৃহস্পতিবার দুপুর থেকে পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে বলে জানালেন বাকেরগঞ্জ সার্কেলের দায়িত্বে থাকা সহকারী পুলিশ সুপার মো. আনিসুর রহমান।

 

সরেজমিনে গেলে দেখা যায়, পূর্ব দুর্গাপুর গ্রাম থেকে সিএন্ডবি সড়কের দুর্গাপুর ব্রীজের গোড়ায় যেতে এই সড়কটি এক যুগ ধরে ব্যাবহার করে আসছেন গ্রামের হাজারাধিক বাসিন্দা। ২০ আগস্ট মধ্যরাতে সড়কটির জমি নিজেদের দাবী করে মোকলেচুর রহমান ও তার সহযোগিরা ভাড়াটে লোকের সহায়তায় কেটে মাঠের সথে মিলিয়ে দেন। এরপর সেখানে ধানের চারা বপন করেন। সকালে উঠে এই অবস্থা দেখে শিক্ষার্থীরা স্কুলে যেতে চাইলে তাদের মারধর করার হুমকী দেয়া হয় বলে জানান মো. শাওন নামে এক শিক্ষার্থী। সেলিনা বেগম জানান, তার নাতি শারীরিক প্রতিবন্ধী। রাস্তা কেটে ফেলায় এক কিলোমিটারের বেশী পথ ঘুরে তবে যেতে হয়। এজন্য স্কুলে যাওয়া বন্ধ রয়েছে।

 

দুর্গাপুর গ্রামের পুরান মোল্লা বাড়ির বধূ ফাতেমা বেগম জানলেন, তাদের বাড়ির ১৫ জন শিক্ষার্থী রয়েছে। রাস্তা কাটার কারণে স্কুলে যাওয়া এবং কোচিং করতে পারছেন না। এক কিলোমিটারের বেশী পথ ঘুরে গেলেও কালু মাঝি বাড়ির সামনে বর্ষায় কাদা হওয়ায় ওই বাড়ির লোকজনও যেতে বারণ করছেন।

 

বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থলে গেলে রাস্তা কেটে ফেলা মোকলেসুর রহমানের সহযোগি মতিন মল্লিক ও নূরুল হক হাওলাদারের সাথে কথা হয়। তাদের দাবী এই সড়কের জমি তাদের।  জমির আইল বলে তা কেটে সমান করে আমন ধান লাগিয়েছেন। তারা জীবন থাকতে কয়েক ব্যক্তির চলাচলের জন্য রাস্তা দেবেন না।

 

এসময় কয়েক শিক্ষার্থী কাটা সড়ক দিয়ে যেতে চাইলে অর্ধশত ব্যক্তি দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালাতে আসে। এবিষয়ে কলসকাঠি ইউনিয়নের চেয়ারম্যান আ. রাজ্জক তালুকদারের সাথে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি নিয়ে আদালতে মামলা চলমান। এবিষয়ে তার কিছুই করার নেই। বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বলেন, কোন মতেই জনতার চলাচলের রাস্তা বন্ধ করা যাবেনা। তিনি বিষয়টি জেনে আইনগত ব্যাবস্থা নিবেন।

 

সড়কের জমি সংক্রন্ত বিষয়ে মোকলেসুর রহমানের লোকজন দুপুর সাড়ে ১২টায় কলসকাঠি বাজারে মোকছেদ মেম্বরের বহনকারী হোন্ডা ভাংচুর করলে এলাকায় উত্তেজনা দেখা দেয়। এঘটনার পর দায়িত্বরত সহকারী পুলিশ সুপার  আনিসুর রহমান ঘটনাস্থলে পুলিশ পাঠান। শান্তি রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের জন্য বলেন।



সম্পাদনা: জপ / বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।