AmaderBarisal.com Logo

বানারীপাড়ার জামাল হত্যায় বিজিবি সদস্য গ্রেফতার

সাইফ আমীন
আমাদেরবরিশাল.কম

৪ সেপ্টেম্বর ২০১৫ শুক্রবার ৫:৪৩:০০ অপরাহ্ন

বরিশাল সংবাদ মানচিত্রবরিশালের বানারীপাড়া উপজেলার আলোচিত জামাল হোসেন খান (৩২) হত্যা মামলার প্রধান আসামী বিজিবি (বাংলাদেশ বর্ডার গার্ড) সদস্য সোয়েবকে গ্রেফতার করেছে জেলা ডিবি পুলিশ।

শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে  বিজিবি সদস্য বানারীপাড়ার মাদারকাঠী গ্রামের বাসিন্দা সোয়েবের দেয়া তথ্য মতে তার বাড়ীর পাশের পুকুরে তল্লাশী চালায় জেলা ডিবি (ডিবি) সদস্য সহ স্থানীয়রা ।

অনেক খোজাখুজির পর  হত্যাকান্ডে ব্যবহৃত ছোড়াটি উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

এর আগে কয়েক দফা চিঠি চালাচালির পর গত বৃহস্পতিবার দুপুরে বিজিবির (বাংলাদেশ বর্ডার গার্ড) পক্ষ থেকে সোয়েবকে  বরিশাল জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা জেলা ডিবি পুলিশের ওসি মো. শাহাবুদ্দিন জানান, বিজিবির (বাংলাদেশ বর্ডার গার্ড) পক্ষ থেকে সোয়েবকে  হস্তান্তরের পর জামাল হোসেন খান হত্যা মামলার আসামী হিসেবে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে বিজিবি (বাংলাদেশ বর্ডার গার্ড)  সদস্য সোয়েব জামালকে হত্যার কথা স্বীকার করে । এছাড়া সোয়েবের  দেয়া তথ্য মতে তার বাড়ীর পাশের পুকুরে তল্লাশী করে হত্যাকান্ডে ব্যবহৃত ছোড়াটি উদ্ধার করা হয়।

তদন্ত কর্মকর্তা আরো জানান, ২৯ আগষ্ট জামাল খান হত্যার ঘটনায় জড়িত থাকা আরেক আসামী ও সলিয়াবাকপুর এলাকার বাসিন্দা আজিম সরদারকে রাঙ্গামাটির নানিয়ার চর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এরপর রিমান্ডে এনে অভিযানে বের হলে তার স্বীকারোক্তী মতে একটি পিস্তল উদ্ধার করা হয়।

এর আগে তার স্বীকারোক্তি অনুযায়ী জামাল হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে গত সোমবার রাতে বানারীপাড়া পৌর শহরের ৬নং ওয়ার্ডের ইউসুফ খানের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় ইউপি সদস্য দুলালকে।

নিহত জামাল খানের স্ত্রী তানিয়ার অভিযোগ, সোয়েবের সাথে পার্শ্ববর্তী দুবাই প্রবাসী বারেক হাওলাদারের স্ত্রী তানিয়া বেগমের পরকীয়া প্রেম চলে আসছিল। জামাল বাধা দেয়ায় সোয়েব ছুটিতে বাড়ি এসে তার স্বামী জামালকে পরিকল্পিতভাবে ছোড়া দিয়ে উপর্যপুরি কুপিয়ে হত্যা করে।

উল্লেখ্য ১৭ জুন উপজেলার চাখার বাজার জামে মসজিদ সংলগ্ন খাল থেকে জামাল খানের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জামাল’র ভাই কালাম খান বাদী হয়ে ১৮ জুন হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় মাদারকাঠী গ্রামের বিজিবি সদস্য সোয়েবের মা জয়নোব বিবিকে গ্রেপ্তার করে পুলিশ। রিমান্ডে জয়নব বিবির দেয়া তথ্য অনুযায়ী জামাল হত্যার সাথে জড়িত আজিম এবং দুলালকে গ্রেপ্তার করে পুলিশ। গত বৃহস্পতিবার এই হত্যা মামলার প্রধান আসামী ও তার ছেলে বিজিবি (বাংলাদেশবর্ডার গার্ড) সদস্য  সোয়েবকে  গ্রেফতার করা হয়।



সম্পাদনা: জপ / বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।