AmaderBarisal.com Logo

আগৈলঝড়ায় খাল দখল করে নির্মান হচ্ছে ফিলিংস্টেশন !

নিজস্ব প্রতিবেদক
আমাদেরবরিশাল.কম

৫ সেপ্টেম্বর ২০১৫ শনিবার ৭:২০:০৭ অপরাহ্ন

বরিশাল সংবাদ মানচিত্রবরিশালের আগৈলঝাড়ায় সরকারী খাল ভরাট করে একটি প্রভাবশালী মহল ফিলিংস্টেশন নির্মান করার পায়তারা চালাচ্ছে বলে অফিযোগ পাওয়াগেছে । ইতোমধ্যে খাল ভরাট করে পানি নিস্কাশন বন্ধ করে দেয়া হয়েছে।

 

এ বিষয়ে সুষ্ঠ প্রতিকার চেয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে এলাকাবাসী।

ভুক্তভোগীরা লিখিত অভিযোগে উল্লেখ্য করেছে, উপজেলার বাকাল ইউনিয়নের মানশী ফুলশ্রী গ্রামের মধ্যদিয়ে বাইপাস সড়ক নির্মাণে সময় স্থানীয়দের সুবিধার্থে পানি নিষ্কাশনের জন্য সওজ একাধিক কালভার্ট নির্মাণ করেন। কালভার্টের মুখ বন্ধ করে স্থানীয় প্রভাবশালী কামাল ফকির বাড়ী তৈরীর জন্য ও জাকির ফকির বাইপাসের পশ্চিম পাশে সরকারী খাল ভরাট করে ফিলিং ষ্টেশন করার চেস্টা চালাচ্ছে। ইতোমধ্যে তারা ভরাট কাজ শেষ করেছে। খুব শীঘ্রই ফিলিং ষ্টেশন নির্মান করা হবে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এরফলে ওই এলাকায় শত শত লোকজন বর্ষায় জলাবদ্ধতাসহ ঘরবাড়িতে পানি উঠে ভোগান্তির শিকার হচ্ছে।

এঘটনা স্থানীয় বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস জানান, বিষয়টি বরিশাল বিভাগীয় সওজ প্রকৌশলীকে জানানো হয়েছে। পাশাপাশি প্রতিকার চেয়ে বরিশাল সওজ’র নির্বাহী প্রকৌশলী ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবী চন্দ জানান, বিষয়টি তিনি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।



সম্পাদনা: জপ / বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।