AmaderBarisal.com Logo

ভিডিও কনফারেন্সে বরিশালে ডিজিটাল মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সাইফ আমীন :
আমাদেরবরিশাল.কম

৫ সেপ্টেম্বর ২০১৫ শনিবার ৭:২৩:৩৯ অপরাহ্ন

1

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালে সপ্তাহীব্যাপী ‘ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ’র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সন্ধ্যা সোয় ৬ টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেলার উদ্বোধন করেন তিনি।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরেমশন সার্ভিসেস (বেসিস), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং গ্রামীণফোনের যৌথ আয়োজনে বরিশাল সদর উপজেলা পরিষদে এ মেলা শুরু হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ।
বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. গাউস ও জেলা প্রশাসক ড. গাজী সাইফুজ্জামান।

সভাপতিত্ব করেন সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু।

আজ সকালে মেলা উপলক্ষে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে সরকারী কর্মকর্তা-কর্মচারী ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে র‌্যালী বের করা হয়।

2

মেলার ব্যবস্থাপনার দায়িত্বে থাকা বরিশাল সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ইলিয়াছুর রহমান জানান, সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

এ মেলার মাধ্যমে একটি নতুন ধারণায় প্রবেশ করবে। এ মেলা এখানকার মানুষকে ইন্টারনেটের সুফল সম্পর্কে ধারনা নিতে সক্ষম হবে বলেও জানান তিনি। তিনি মেলার বিভিন্ন দিক তুলে ধরে বলেন, এ মেলা থেকে শেখার ও জানার অনেক কিছু আছে।

মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য শিক্ষা কর্ণার, সরকারি সেবা বিষয়ক সেবা কর্ণার, অনলাইন নিউজ পোর্টাল বিষয়ে জানতে অনলাইন নিউজ কর্ণার, আইটি বিষয়ে বেসরকারী প্রতিষ্ঠানের জন্য আইটি কর্ণার এবং ইউডিসির জন্য তথ্য কর্ণার সহ ২০ টি স্টল থেকে মেলায় আগতরা ইন্টারনেট সম্পর্কে ধারনা লাভ করতে পারবে বলে জানান, ইলিয়াছুর রহমান ।

4

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলার স্টল সকলের জন্য উন্মুক্ত থাকবে। আগামী ১১ অক্টোবর এ মেলা শেষ হবে।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।