Current Bangladesh Time
রবিবার নভেম্বর ২৮, ২০২১ ৯:০৯ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ভোলা, ভোলা সদর, সংবাদ শিরোনাম » ভোলায় করোনার প্রথম দফায় গণটিকা পাবে ৪৬ হাজার মানুষ
৬ আগস্ট ২০২১ শুক্রবার ১:৩২:২৭ পূর্বাহ্ন
Print this E-mail this

ভোলায় করোনার প্রথম দফায় গণটিকা পাবে ৪৬ হাজার মানুষ


অচিন্ত্য মজুমদার, ভোলা ।।


ভোলা জেলায় আগামী ৭ আগস্ট থেকে শুরু হচ্ছে গ্রাম পর্যায়ে করোনাভাইরাসের গণ টিকাদান কার্যক্রম। টিকাদান কেন্দ্র গুলোতে জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই টিকা নেওয়া যাবে। গণটিকা দানের দিনে জেলায় মোট ৬৮টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় প্রথম পর্যায়ে মোট ৪৬ হাজার ২০০ জনকে টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।
গতকাল বৃহস্পতিবার বিকেলে (৫ই আগস্ট) ভোলা সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে ‍‍‌”কোভিড -১৯ টিকাদান কার্যক্রম” বিষয়ক প্রেস কনফারেন্সে এসব তথ্য তুরে ধরেন নবাগত সিভিল সার্জন ডাঃ কেএম শফিকুজ্জামান।

এসময় তিনি আরো জানান, আগামী ০৭ আগস্ট থেকে ভোলার ৬৮টি ইউনিয়নে এবং ভোলা, লালমোহন ও চরফ্যাশন পৌরসভায় ভ্যাকসিন দেয়া শুরু হবে। প্রতিটি ইউনিয়নে ১টি করে টিকা কেন্দ্রে ৩টি বুথে ৬০০ জনকে টিকার আওতায় আনা হবে।

প্রখম পর্যায়ে ৬৮টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় (ভোলা, চরফ্যাশন ও লালমোহন) মোট ৪৬ হাজার ২০০ ডোজ টিকা দেয়া হবে। প্রথম পর্যায়ে ইউনিয়গুলোর ১, ২ ও ৩ নং ওয়ার্ডের বাসিন্দাদের ভ্যাকসিনের আওতায় আনা হলেও পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডের বাসিন্দাদের এ ভ্যাকসিনের আওতায় আনা হবে।

এসময় তিনি আরো বলেন, প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় স্থানীয় জন প্রতিনিধিদের মাধ্যমে তালিকা তৈরী করে রেজিস্ট্রেশন শুর করা হবে। এক্ষেত্রে নারী, বৃদ্ধ ও প্রতিবন্ধীরা অগ্রাধীকার পাবেন বলে তিনি উল্লেখ করেন। এছাড়া টিকা গ্রহণকারীরা টিকা নেওয়ার পর অন্তত ১ঘন্টা কেন্দ্রে অবস্থান অবস্থান করতে হবে বলে তিনি জানান।

আগামী ৭ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এই টিকা প্রদান কার্যক্রম চলবে। এর পাশাপাশি ভোলা সদর হাসপাতালের টিকা কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি সাংবাদিকদের জানান, গত ৭ ফেব্রুয়ারী ৯২ হাজার ৫০০ ডোজ ভারতের স্ট্রেজেনিকা কোভিড-১৯ ভ্যাকসিন তারা পেয়েছেন। এর মধ্যে ৭৩ হাজার ৪৪১ জনকে প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা দেয়া হয়। ভ্যাকসিন সল্পতার কারণে এসময় ১৫ হাজার ৫৫৩ জন দ্বিতীয় ডোজ নিতে পারেনি। চলতি মাসের ৪ আগস্ট ১৬ হাজার স্ট্রেজেনিকা কোভিড-১৯ ভ্যাকসিন তারা হাতে পেয়েছেন। গণটিকা কার্যক্রমের পরপরই যারা দ্বিতীয় ডোজ গ্রহণ করতে পারেনি তাদেরকে দেওয়া হবে।

অপরদিকে ১৯ জুন ১ লক্ষ ০৫ হাজার ৬০০ ডোজ চিনের সিনোফার্মের কোভিড-১৯ ভ্যাকসিন ভোলা আসে। ইতি মধ্যে ৩২ হাজার ৬৩৬ জনকে প্রথম ও দ্বিতীয় ডোজ দেয়া হয়ে । এখনও ৭২ হাজার ৯৬৪ ডোজ টিকা মজুদ রয়েছে বলে জানান তিনি।

সিভিল সার্জন ডাঃ কে এম শফিকুজ্জামানের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভোলা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আরটিভি ও যুগান্তর প্রতিনিধি অমিতাভ অপু, এসএটিভি ও দৈনিক নয়াদিগন্তের প্রতিনিধি এ্যাডভোকেট সাহাদাত শাহিন, একাত্তর টিভি প্রতিনিধি কামরুল ইসলাম, ডিবিসি নিউজ ও দি ডেইলী অবজারভার প্রতিনিধি অচিন্ত্য মজুমদার, বাসস প্রতিনিধি হাসনাইন আহমেদ মুন্না, চ্যানেল ২৪ প্রতিনিধি আদিল হোসেন তপু প্রমুখ।

সম্পাদনা: অচিন্ত্য মজুমদার

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
ভোলায় সন্ত্রাসী চাঁদাবাজ আবদুল মালেক ও তার চক্রের সদস্যদের দ্রুত গ্রেফতারের দাবীতে সাংবাদিক সম্মেলন
ভোলায় সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষার দাবীতে জেলা আওয়ামীলীগের মানববন্ধন
উন্নতির দিকে ভোলার করোনা পরিস্থিতির, টিকা আওতায় দেড় লক্ষাধিক মানুষ
দক্ষ যন্ত্রশিল্পী গড়ে তোলার প্রত্যয় নিয়ে ভোলায় ‘মাটি মিউজিক জোন’ এর যাত্রা শুরু
ভোলায় পুলিশ লাইন্সে সাংস্কৃতিক সন্ধ্যায় গান গেয়ে মঞ্চ মাতালেন ডিআইজি
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com