AmaderBarisal.com Logo

অবিশ্বাস্যভাবে ডলারের বিপরীতে বেড়েছে রুশ মুদ্রার দাম: সিএনএন


আমাদেরবরিশাল.কম

১ মে ২০২২ রবিবার ৩:৫২:০৪ অপরাহ্ন

অনলাইন নিউজ ডেস্কঃ

‘অবন্ধুসুলভ’ দেশগুলোর কাছে রুশ মুদ্রা রুবলে জ্বালানি বিক্রি করা হবে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এমন ঘোষণার পরই ডলারের বিপরীতে বেড়েছে রুবলের দাম।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, গত শুক্রবার গেল দুই বছরের মধ্যে ডলারের বিপরীতে সবচেয়ে বেশি ছিল রুবলের দাম। এ দিন এক ডলার বিপরীতে পাওয়া গেছে ৬৮ রুবল। মার্চ মাসে যে বিনিময় মূল্য ছিল এর দ্বিগুণ। ৭ মার্চ এক ডলারে বিপরীতে পাওয়া যেত ১৩৫ রুবল।
 সিএনএনের খবর বলছে, নিষেধাজ্ঞার কারণে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন পশ্চিমা দেশে রাশিয়ার সম্পদের একটা বড় অংশ আটকা পড়েছে। সেই জব্দ হওয়া অর্থে হাত না দিয়ে বিকল্প উপায়ে বৈদেশিক খরচ মেটাতে রাশিয়া রুবলে তেল ও গ্যাস বিক্রির ঘোষণা দেয়। আর এমন ঘোষণার পরই গেল দুই মাসে অনেকটা বেড়েছে রুবলের চাহিদা। ফলে রুবল ও ডলারের মূল্যমানের পার্থক্য দেখা গেছে।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।