Current Bangladesh Time
সোমবার জুন ২৭, ২০২২ ১১:২৪ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » জাতীয়, সংবাদ শিরোনাম » যেসব পণ্যের দাম বাড়তে পারে এবং যেসব পণ্যের দাম কমতে পারে
৯ জুন ২০২২ বৃহস্পতিবার ৫:৪৪:২২ অপরাহ্ন
Print this E-mail this

যেসব পণ্যের দাম বাড়তে পারে এবং যেসব পণ্যের দাম কমতে পারে


প্রস্তাবিত বাজেটঃ২০২২-২৩

এম,এইচ,চুন্নু।।বিশেষ প্রতিবেদকঃ

আগামী ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুর ৩টায় জাতীয় সংসদ অধিবেশনে অর্থমন্ত্রী এই বাজেট পেশ করছেন।

প্রস্তাবিত বাজেটে নিম্নোক্ত পণ্যের দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী সেগুলো হলো-বডি স্প্রে, প্রসাধনী পণ্য, জুস, প্যাকেটজাত খাদ্য দ্রব্য, আমদানি করা ফল ও ফুল, আমদানি করা ফার্নিচার, কসমেটিকস, বিড়ি-সিগারেট, তামাক, গুল, জর্দা, প্রাইভেটকার, আমদানি করা ফ্রিজ ও এসি, আমদানি করা মোটরসাইকেল, আমদানি করা মুঠোফোন, চীজ, গুঁড়ো দুধ, 
পনির, দই, জিআই ফিটিং, অ্যালুমিনিয়াম ফয়েল, গাড়ির সিলিন্ডার, লাইটার, কম্পিউটার প্রিন্টারের টোনার, মেডিটেশন সেবার জন্য ব্যবহৃত যন্ত্রপাতি। 

এছাড়াও আরও যেসব পণ্যের দাম বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছে- আমদানিকৃত ইলেকট্রনিক ক্যাবল, সব ধরনের পাইপ, সব ধরনের রাবার জাতীয় পণ্য, আমদানিকৃত সোলার প্যানেল, অপটিক্যাল ফাইবার ক্যাবল, আমদানিকৃত চেয়ার, প্রিন্টিং কালি, আমদানিকৃত বিলাসবহুল পাখি, কিট-মাস্কসহ সব ধরনের কোভিড-১৯ সরঞ্জাম ইত্যাদি।

২০২২-২৩ অর্থবছরে প্রস্তাবিত বাজেট উপস্থাপন শুরু হয়েছে।

প্রস্তাবিত বাজেট অনুযায়ী যেসব পণ্যের দাম কমতে পারে সেগুলো হলো দেশীয় ল্যাপটপ, প্রিন্টার, ডেস্কটপ, হার্ডডিস্ক, তথ্য প্রযুক্তি পণ্য। আরও দাম কমবে দেশীয় মোবাইল ফোন, স্যানিটারি ন্যাপকিন, প্রেশার কুকার, দেশীয় ডায়াপার, মুড়ি, স্পিনিং মিলের পেপার, পাওয়ার টিলার, মাইক্রোওভেন, ইলেক্ট্রনিক ওভেন কৃষি যন্ত্রপাতি, ক্যাপসিকাম, সিসিটিভি, দেশীয় মোটরগাড়ি ও নির্মাণসামগ্রীর।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন শুরু করেছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। এর আগে মন্ত্রিসভার বৈঠকে প্রস্তাবিত বাজেট অনুমোদন দেওয়া হয়। প্রস্তাবিত বাজেটে ব্যক্তিপর্যায়ে করমুক্ত আয়সীমা ধরা হয়েছে তিন লাখ টাকা। নারী ও তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য করমুক্ত আয়সীমা ধরা হয়েছে সাড়ে তিন লাখ টাকা। রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা। জাতীয় রাজস্ব বোর্ডের লক্ষ্যমাত্রা তিন লাখ ৭০ হাজার কোটি টাকা। জিডিপি প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭.৫ শতাংশ। 


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
প্রথম ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে টোল আদায় ৮২ লাখ ১৯ হাজার টাকা
অভিনন্দন না জানিয়ে বিএনপি পদ্মা সেতুর বিরোধিতা স্বীকার করে নিয়েছে: তথ্যমন্ত্রী
দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও : প্রধানমন্ত্রী
পদ্মা সেতুর টোল প্লাজায় গাড়ির জট : সেতুতে ছবি তোলার হিড়িক
পদ্মা সেতুতে প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com