Current Bangladesh Time
Sunday July ১৪, ২০২৪ ৭:১৬ PM
Barisal News
Latest News
Home » জাতীয় » সংবাদ শিরোনাম » মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, কে থাকবেন কে যাবেন?
৩১ May ২০২৪ Friday ৫:৪৩:৪০ PM
Print this E-mail this

মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, কে থাকবেন কে যাবেন?


বিশেষ প্রতিনিধিঃ

মন্ত্রিপরিষদ সচিব মো: মাহবুব হোসেন এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়ার চাকুরির মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরে। তাঁরা দুজনই বর্তমানে চুক্তিভিত্তিক নিয়োগে আছেন। এর মধ্যে অক্টোবরের মাঝামাঝি সময়ে শেষ হবে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের চুক্তির মেয়াদ। আর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার চুক্তির মেয়াদ শেষ হবে জুলাইয়ের প্রথম সপ্তাহে।

বিভিন্ন মহলে অলোচনা হচ্ছে, উল্লেখিত দুই শীর্ষ আমলার মধ্যে কে থাকবেন, আর কে যাবেন? অর্থাৎ কে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ পাবেন আর কে পাবেন না। না কি দুজনই পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ পাবেন। নাকি দুজনই বিদায় নেবেন। তবে বিভিন্ন সূত্র বলছে, দুজনই থেকে যাবার সম্ভাবনা রয়েছে। বিশেষ করে মন্ত্রিপরিষদ সচিব মো: মাহবুব হোসেন।

মো: মাহবুব হোসেন গত বছরের ৩ জানুয়ারি মন্ত্রিপরিষদ সচিব হিসেবে যোগ দেন। এর আগে তিনি জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব। তিনি জ্বালানীতে এসছিলেন শিক্ষা মন্ত্রণালয় থেকে। উল্লেখ্য, সচিব হিসেবে পদোন্নতি দিয়ে মো: মাহবুব হোসেনকে শিক্ষা মন্ত্রণালয়েরে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের দায়িত্ব দেয়া হয়েছিলো।
বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৬ (অষ্টম) ব্যাচের সদস্য মাহবুব হোসেন ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর সিভিল সার্ভিসে যোগ দেন। চাকরির স্বাভাবিক মেয়াদ শেষ করে গত বছরের ১৩ অক্টোবর থেকে অবসরে যাওয়ার কথা ছিল মো. মাহবুব হোসেনের। তাকে ১৪ অক্টোবর থেকে পরবর্তী এক বছরের জন্য এই পদে চুক্তি ভিত্তিতে নিয়োগ দেয়া হয়।

অন্যদিকে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব থাকাকালে ২০২২ সালের ৭ ডিসেম্বর মুখ্য সচিব হিসেবে নিয়োগ পান জ্যেষ্ঠ সচিব তোফাজ্জল হোসেন মিয়া। চাকরির স্বাভাবিক মেয়াদ শেষ করে গত বছরের ৪ জুলাই তোফাজ্জল হোসেন মিয়ার অবসরে যাওয়ার কথা ছিল। ওই বছরের ২৫ জুন অবসরোত্তর ছুটি ও এ সংক্রান্ত সুবিধা স্থগিতের শর্তে ৫ জুলাই থেকে পরবর্তী এক বছরের জন্য তাকে চুক্তিতে নিয়োগ দেওয়া হয়। তিনি এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন। পঞ্চগড়, কুমিল্লা ও ঢাকার জেলা প্রশাসকের দায়িত্বও পালন করেন।

সৌজন্যেঃ


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
রাষ্ট্রপতিকে শিক্ষার্থীদের স্মারকলিপি, দাবি আদায়ে ২৪ ঘণ্টার আলটিমেটাম
প্রয়োজনে সরকার কোটা বাড়াতে-কমাতে পারে: হাইকোর্ট
বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী
আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ
উন্নয়নে যারা সহযোগিতা করবে তাদের নিয়েই চলবো: শেখ হাসিনা
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com