Current Bangladesh Time
Sunday July ১৪, ২০২৪ ৮:২৫ PM
Barisal News
Latest News
Home » আমতলী » তালতলী » বরগুনা » চতুর্থ ধাাপে আমতলী ও তালতলী উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা
৬ June ২০২৪ Thursday ৪:৫২:০১ PM
Print this E-mail this

চতুর্থ ধাাপে আমতলী ও তালতলী উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা


বিশেষ প্রতিনিধিঃ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে বরগুনার আমতলী ও তালতলী ২টি উপজেলায় ভোটগ্রহণ করা হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা চলে এই ভোটগ্রহণ। এরপর শুরু হয় গণনা। গণনা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ফলাফল ঘোষিত হতে থাকে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা -১ আসনে ভোটে হেরে গিয়ে আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান।

অপরদিকে ছোটভাই বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজবি-উল কবির জোমাদ্দারকে হারিয়ে বড়ভাই মনিরুজ্জামান মিন্টু উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

রাত আমতলী উপজেলা ঘোষিত ফলাফলে নির্বাচিত হয়েছে আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান।

বরগুনা আমতলী উপজেলা পরিষদের র্নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আনারস প্রতীকের প্রার্থী আলহাজ গোলাম ছরোয়ার ফোরকান মিয়া নির্বাচিত হয়েছেন।

বুধবার (৫ জুন) অনুষ্ঠিত এ নির্বাচনে ৬৫টি কেন্দ্রের মধ্যে আলহাজ গোলাম ছরোয়ার ফোরকান আনারস প্রতীকে ৩৭ হাজার ৭৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এলমান আহমেদ সুহাদ মটর সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী পেয়েছেন ১০ হাজার ৩৬৮ ভোট।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ২৭ হাজার ৪০২ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আলহাজ গোলাম ছরোয়ার ফোরকান।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার ও রিটানিং অফিসার মুহাম্মদ আশরাফুল আলম উপজেলা পরিষদের সভা কক্ষে রাত সারে ৯টায় ফলাফল ঘোষণা করে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আলহাজ গোলাম ছরোয়ার ফোরকান মিয়াকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

তালতলী উপজেলায় রাত ৮ টায় ঘোষিত ফলাফলে মনিরুজ্জামান মিন্টু বিজয়ী হয়েছে।

আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকানের প্রাপ্ত ভোট ৩৭হাজার ১শ’ ৮৮। তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী এলমান আহমেদ সুহাদ পেয়েছেন ১০ হাজার ৮শ’ ৯১ ভোট। ফোরকান ২৬ হাজার দুই’শ ৯৭ ভোট বেশী পেয়ে বিজয়ী হয়েছেন।

জানাগেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান অল্প ভোটে আরেক স্বতন্ত্র প্রার্থী বরগুনা জেলা আওয়ামীলীগ জেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার টুকুর সঙ্গে হেরে যান। পরে তিনি আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেন। এ নির্বাচনে গোলাম ছরোয়ার ফোরকান ৩৭ হাজার এক’শ ৮৮ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী এলমান আহমেদ সুহাদ ১০ হাজার আট’শ ৯১ ভোট পেয়েছেন। ২৬ হাজার দুই’শ ৯৭ ভোট বেশী পেয়ে গোলাম ছরোয়ার ফোরকান বিজয়ী হয়েছেন।আমতলী উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম বলেন, বে-সরকারীভাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান বিজয়ী হয়েছেন।

তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে মোঃ মনিরুজ্জামান মিন্টুর প্রাপ্ত ভোট ২০ হাজার ৩শ’ ৯৬ ভোট। নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ছোটভাই রেজবি-উল কবির জোমাদ্দার পেয়েছেন ১৮ হাজার ৪শ’ ১৩ ভোট। ।

জানাগেছে, তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামীলীগ সভাপতি রেজবি-উল কবির জোমাদ্দার ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা যুবলীগ সভাপতি মনিরুজ্জামান মিন্টু ও সাবেক উপজেলা বিএনপির সদস্য সচিব মোস্তাফিজুর রহমান অংশ নেয়। এর মধ্যে রেজবি উল কবির জোমাদ্দার ও মনিরুজ্জামান মিন্টু আপন মামাতো-ফুফাতো ভাই। দুই ভাইয়ের মধ্যে তুমুল প্রতিদ্বন্ধিতা হয়।

নির্বাচনী ফলাফলে ছোটভাই বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজবি-উল কবির জোমাদ্দারকে হারিয়ে বড় ভাই মনিরুজ্জামান মিন্টু চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। ২০১৯ সালের নির্বাচনে ছোট ভাই রেজবি-উল কবির জোমাদ্দারের কাছে বড় ভাই মনিরুজ্জামান হেরে যান।তালতলী উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা সিফাত আনোয়ারা তুমপা বে-সরকারীভাবে চেয়ারম্যান পদে মনিরুজ্জামান মিন্টুকে বিজয়ী ঘোষণা করেন।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
পটুয়াখালীতে ইপিজেডে কাজে স্থানীয়দের বাধা, জমির টাকার দাবিতে বিক্ষোভ
কোটা সংস্কার আন্দোলন: বরিশাল নগরীর প্রধান সড়কে ঘণ্টাব্যাপী অবরোধ
রাষ্ট্রপতিকে শিক্ষার্থীদের স্মারকলিপি, দাবি আদায়ে ২৪ ঘণ্টার আলটিমেটাম
এক বন্ধুর দেওয়া তথ্যে মিলল আরেক বন্ধুর কঙ্কাল
কোটা সংস্কারের দাবিতে জ্বলন্ত মোমবাতি হাতে ববি শিক্ষার্থীদের বিক্ষোভ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com