Current Bangladesh Time
Sunday July ১৪, ২০২৪ ৭:২৩ PM
Barisal News
Latest News
Home » খেলাধূলা » দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট
৪ May ২০২৪ Saturday ৫:২৩:১৬ PM
Print this E-mail this

দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট


ক্রিড়া প্রতিবেদকঃ

রাজনৈতিক বৈরিতায় এখন আর দ্বিপাক্ষিক সিরিজ খেলে না ভারত ও পাকিস্তান। তবে আইসিসি কিংবা এসিসির টুর্নামেন্টে নিয়মিতই মুখোমুখি হয় দুই প্রতিবেশী।

দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচ ঘিরে তাই দর্শকচাহিদাও থাকে তুঙ্গে। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপও এর ব্যতিক্রম নয়।
এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। ১ জুন পর্দা উঠবে আসরের। তবে ভারত-পাকিস্তান মহারণ হবে ৯ জুন, নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই ম্যাচটির টিকিট নিয়ে রীতিমতো কাড়াকাড়ি চলছে সমর্থকদের মধ্যে। টিকিট বিক্রি হচ্ছে প্রায় দ্বিগুণ দামে।

‘ডেইলি জং’-এর বরাতে পাকিস্তানের ‘জিও নিউজ’ জানিয়েছে, ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের পূর্বমূল্য ছিল ১ হাজার৩০০ মার্কিন ডলার। একই টিকিট এখন বিক্রি হচ্ছে ২ হাজার ৫০০ মার্কিন ডলারে। অর্থাৎ প্রায় দ্বিগুণ অর্থ খরচ করতে হচ্ছে দর্শকদের।

টিকিটের মূল্য বৃদ্ধির নেপথ্যে রয়েছে ভারত ও পাকিস্তানি নাগরিকদের বিশ্বকাপ আয়োজক শহরগুলোতে ব্যাপক উপস্থিতি। যুক্তরাষ্ট্র ও কানাডায় বহুসংখ্যক ভারত ও পাকিস্তানি অভিবাসী বসবাস করেন। নিজ দেশের খেলা সহজে গ্যালারিতে বসে দেখতে পারেন না তারা। তাছাড়া বিশ্বকাপ উপলক্ষে এই দুই দেশের বহু মানুষ নিজ নিজ দলের সমর্থনে হাজির হবেন ভেন্যুগুলোতে।

বিশ্বকাপের মঞ্চে অবশ্য ভারতীয় দলের সাফল্যের পাল্লাই ভারী। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে সাতবারের দেখায় ছয়বারই জয় পেয়েছে ভারত। এর মধ্যে ২০০৭ সালের ফাইনাল সবচেয়ে বিখ্যাত।

এবারের বিশ্বকাপের ম্যাচগুলো ভাগাভাগি করে আয়োজন করবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। এর মধ্যে যুক্তরাষ্ট্রের তিনটি শহর ও ওয়েস্ট ইন্ডিজের ছয়টি শহর রয়েছে ভেন্যুর তালিকায়। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে দুই প্রতিবেশী যুক্তরাষ্ট্র ও কানাডা।

এবারের আসরে মোট ২০টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। প্রতি গ্রুপে থাকবে ৫টি করে দল। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার এইট পর্বে। এখানেও ৮ দল দুই গ্রুপে ভাগ হয়ে যাবে। প্রতি গ্রুপে থাকবে ৪টি করে দল। সেখান থেকে শীর্ষ দুই দল খেলবে সেমিফাইনালে। যেখান থেকে জয়ী দল দুটি মুখোমুখি হবে ফাইনালে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ২০২২ বিশ্বকাপের ফাইনালে তারা পাকিস্তানকে হারিয়ে শিরোপা উৎসব করে।


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ে সেমিতে আফগানিস্তান
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, সহ-অধিনায়ক রিজার্ভ: হাসান মাহমুদ, আফিফ হোসেন। 
দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট
জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি আজ, যেমন হতে পারে টাইগারদের একাদশ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com