Current Bangladesh Time
মঙ্গলবার এপ্রিল ৩০, ২০২৪ ১১:৫২ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বাবুগঞ্জ » বাবুগঞ্জে ৪’শ টাকায় বিক্রি হচ্ছে এক কেজির ইলিশ!
২৩ অক্টোবর ২০২০ শুক্রবার ৫:৪৩:৫৯ অপরাহ্ন
Print this E-mail this

বাবুগঞ্জে ৪’শ টাকায় বিক্রি হচ্ছে এক কেজির ইলিশ!


সাইফুল ইসলাম,বাবুগঞ্জ(বরিশাল) প্রতিনিধিঃ

Hilsha-Bhola ইলিশ ভোলা

বরিশালের বাবুগঞ্জে ১ কেজির ওজনের ৫টি ইলিশ মাত্র ২হাজার টাকা দরে বিক্রি হচ্ছে। সুগন্ধ্যা,সন্ধ্যা ও আড়িয়াল খাঁ নদীর পাড়ে এ দামে মাছ কিনতে হুমড়ি খেয়ে পড়ছে  ক্রেতারা। বেশি মুনাফার আশায় এক শ্রেনির অসাধু জেলে নদীতে মাছ শিকার করছেন। কোনো অভিযানেই থামাতে যাচ্ছে না মা ইলিশ ধরা ও বেচাকেনা। মাছ কিনতে নদী পাড়ে ব্যাগ ও বস্তা নিয়ে ক্রেতাদেও আনাগোনা চলছে। নদী পাড় থেকেই মাছ কিনে বস্তা বোঝাই করে নিয়ে যাচ্ছেন তারা। অভিযান একপাশে চললে অন্যপাশে চলে জেলেদেও মাছ ধরা ও বেচাকেনা।

সুগন্ধ্যা নদীর দেহেরগতি ইউনিয়নের,উত্তর দেহেরগতি ও দক্ষিন দেহেরগতি, বাহেরচর বাজার, সন্ধ্যা নদীর জাহাঙ্গীর নগর ও কেদারপুর ইউনিয়নের ভাঙ্গার মুখ,রমজানকাঠী, শিলন্দিয়া, মোল্লার হাট বাজার,ছানিকেদারপুর, ষ্টীমারঘাট,পূর্ব কেদারপুর,পশ্চিম ভুতেরদিয়া, আড়িয়াল খাঁ নদীর রহমতপুর ও চাঁদপাশা ইউনিয়নের রাজগুরু, নয়াচর, সিংহেরকাঠী,নোমর হাট,ছোট মিরগঞ্জ,রফিয়াদি এলাকা সব স্পটে মাছ অবাধে নিধন চলছে।এক কেজির সাইজের ইলিশের হালি(৪টি) ১৬শ’টাকা করে বিক্রয় হচ্ছে। ত্রেতারা গোপনে মাছ কিনে ফ্রিজ করছেন। এমনকি বিভিন্ন মাছের আরতদারের কাছে বিক্রি করছে । জেলেরা রাতের আঁধারে মা ইলিশ শিকার করে গোপনে বিক্রি করেন। আগের চেয়ে অনেক কম দওে এ ইলিশ বিক্রি করছেন তারা। ৭০০ থেকে ৮০০ গ্রামের ইলিশ হালি বিক্রি হচ্ছে ৬শ” টাকা। ইলিশ রক্ষায় নদীগুলোতে রাত-দিন প্রশাসনের জোড়ালো অভিযান থাকলেও সবার চোখ ফাঁকি দিয়ে চলছে জাল নৌকা নিয়ে নদীতে মা ইলিশ শিকারের খেলা।

উপজেলা মৎস অফিসার সায়েদুজ্জামান এ প্রতিনিধিকে বলেন বাবুগঞ্জ উপজেলা তিনটি নদী দ্বারা বেষ্টিত থাকায় একদিকে অভিযান চালালে অন্য প্রান্তে জেলেরা নদীতে জাল ফেলছে। তিনি আরো বলেন নদীতে অভিযান চালানোর সময় এক শ্রেনী অসাধু জেলেদের নিয়োজিত লোক নদীর পাড়ে পাহাড়ায় বসাই রাখছেন। আমরা অভিযান যাওয়ার আগে মোবাইল ফোনে তাদেরকে খবর পৌছে দেয়ার কারনে অসাধু জেলেদের ধরতে পারচ্ছেনা বলে তিনি সত্যতা স্বীকার করেছেন। 

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
শিক্ষক পরিষদের সম্পাদকের অপসারণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ 
সদর উপজেলা নির্বাচন: ‘মন্ত্রী-মেয়র’ আসলে কার!’
র‌্যাবের অভিযানে বরিশাল শেবাচিম থেকে দালাল চক্রের ২৫ সদস্য আটক
পিরোজপুরে যুবলীগের সম্মেলনে এক যুগ পর নতুন নেতৃত্বের আশা
কুয়াকাটার পর্যটন ব্যবসায় দাবদাহের প্রভাব, বাতিল হচ্ছে বুকিং
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com