Current Bangladesh Time
বৃহস্পতিবার মে ২, ২০২৪ ৩:৪৬ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, বাবুগঞ্জ, সংবাদ শিরোনাম » বাবুগঞ্জে ইউনিয়ন ভূমি অফিসে দুর্নীতির অভিযোগ
১৬ অক্টোবর ২০১৭ সোমবার ৪:৪৬:০৮ অপরাহ্ন
Print this E-mail this

বাবুগঞ্জে ইউনিয়ন ভূমি অফিসে দুর্নীতির অভিযোগ
সাইফুল ইসলাম, বাবুগঞ্জ


বরিশাল সংবাদ মানচিত্রবরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন ভূমি অফিসটি অনিয়ম-দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে বলে অভিযোগ। উপ-সহকারী গেভূমি কর্মকর্তার বিরুদ্ধে নামজারি ও খাজনা আদায়ের নাম করে অবৈধ অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

রাজস্ব (খাজনা) আদায়ের টাকাও সরকারি কোষাগারে জমা করা হচ্ছে না। সম্প্রতি ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা দিলরুবা খানম’র বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

সম্প্রতি স্থানীয় জনসাধারণের পক্ষে মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার বরিশাল জেলা প্রশাসকের কাছে এ বিয়ষে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপ-সহকারী ভূমি কর্মকর্তা দিলরুবা খানম এ অফিসে যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়েন। সরকারী ”ক” তফসিলভুক্ত জমির খাজনা রশিদ ও মিউটেশন সম্পূর্ণ নিষিদ্ধ থাকা সত্ব্ওে তিনি অবৈধভাবে ঐই সকল জমির খাজনা রশিদ ও মিউটেশন বাবদ হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।

এছাড়াও বিভিন্ন কাজে আসা ভূমি মালিকরা যথাযথ কাগজপত্র ও দলিল উপস্থাপন করার পরও নানা অজুহাত ও ভুল-ত্রুটি দেখিয়ে ফাইল আটকে রেখে ঘুষ আদায়ের অভিযোগ রয়েছে মাধবপাশা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা দিলরুবা খানমের বিরুদ্ধে।

অফিসটিতে বিভিন্ন ভাবে হয়রানির স্বীকার একাধিক ভূমি মালিক লিখিত অভিযোগে জানান, স্থানীয় কিছু দালাল চক্রের মাধ্যমের ভিপি ”খ” তফসিলের রেকর্ড সংশোধন করতে ২০ থেকে ৯০ হাজার টাকা ঘুষ গ্রহন করছেন। উপজেলা ভূমি অফিস থেকে কোন মামলা তদন্ত চাইলে গ্রাহকের কাছে মোটা অংকের টাকা দাবি করেন, দাবি পূরণ না হলে কর্মকর্তার তার নিজের মত করে মনগড়া মিথ্যা রিপোর্ট দিয়ে মামলা খারিজ করে দেন বলে অভিযোগে উল্লেখ করেন।

নির্ভর যোগ্য একটি সূত্র জানায়, ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা দিলরুবা আক্তার ভূমি উন্নয়ন (খাজনা) করের আদায়কৃত টাকা নিয়মানুযায়ী প্রতি সপ্তাহে রাষ্ট্রীয় কোষাগারে জমা না করে ব্যক্তিগত কাজে ব্যবহার করে আসছেন।

এসব বিষয়ে জানতে চাইলে মাধবপাশা ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা দিলরুরা খানমে কোন মন্তব্য করতে রাজি হননি। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাথে যোগাযোগরে বরাত দিয়ে ফোন কেটে দেন।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিবি খাদিজা বলেন, তিনি বিষয়গুলো তদন্ত করে দেখবেন। অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশালের সেই আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেপ্তার
মে দিবসে বরিশাল মহানগর শ্রমিক লীগের সমাবেশ ও র‍্যালী
খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না : সরোয়ার
বরিশালে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার
উসকানিতে নিজের রুটি-রুজির সংস্থান ধ্বংস করবেন না: শেখ হাসিনা
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com