Current Bangladesh Time
রবিবার মে ৫, ২০২৪ ৯:৪১ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, সংবাদ শিরোনাম » বরিশালে ভোট কেন্দ্রে থাকছে না সিসি ক্যামেরা
২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার ৪:০০:৫৭ অপরাহ্ন
Print this E-mail this

বরিশালে ভোট কেন্দ্রে থাকছে না সিসি ক্যামেরা


নগর প্রতিনিধিঃ

 তফসিলেই ঘোষণা ছিলো বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা পরিষদের ভোট হবে ব্যালটে। এবার কেন্দ্রে কেন্দ্রে সিসি ক্যামেরা না রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার (২৪ এপ্রিল) নির্বাচনের রিটার্ণিং অফিসারের দায়িত্বে থাকা বরিশাল সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোঃ ওহিদুজ্জামান মুন্সী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী বরিশাল ও বাকেরগঞ্জের কোন ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হবে না। তবে প্রতিটি কেন্দ্রে থাকছে (প্রায়) সংসদ নির্বাচনের মত আইন শৃঙ্খলা বাহিনী।

যথারীতি ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। শুধু মাত্র দুর্গম এলাকার ভোট কেন্দ্রে ভোটের আগের দিন রাতে ব্যালট পেপার পাঠানো হবে। বরিশাল সদর উপজেলায় এ ধরনের ভোট কেন্দ্র রয়েছে ২ টি এবং বাকেরগঞ্জে রয়েছে প্রায় ১৬ থেকে ১৮ টি।

রিটার্নি অফিসারের দপ্তর সূত্রে জানা গেছে, এবার সদর উপজেলা পরিষদ নির্বাচনের জন্য স্থায়ী অস্থায়ী মিলিয়ে মোট ৬৮ টি ভোট কেন্দ্র নির্ধারন করা হয়েছে। মোট কক্ষ থাকবে ৫৩২ টি। এই উপজেলায় মোট ভোটার রয়েছে ১ লাখ ৯৫ হাজার ২৯৯ জন।

এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ১৬৯ জন এবং নারী ভোটার রয়েছে ৯৫ হাজার ১৩৫ জন,হিজড়া রয়েছে ৩ জন। বাকেরগঞ্জে মোট কেন্দ্র রয়েছে ১১৩ কেন্দ্রের সাথে থাকছে ৬৯৮ টি কক্ষ। মোট ভোটার ৩ লাখ ১ হাজার ২০২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৫২ হাজার ৯৭৮ জন,নারী ভোটার ১ লাখ ৪৮ হাজার ২২১ জন এবং হিজড়া ভোটার রয়েছেন ৩ জন।

রিটার্ণি অফিসার মোহাম্মদ ওহিদুজ্জামান মুন্সী বলেন কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনের বিষয়ে এখনো স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে আদেশ এসে পৌছায়নি। তবে যতটুকু ধারনা করছি সংসদ নির্বাচনের মতই প্রতিটি কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনী থাকবে। পুলিশ আনসার মিলিয়ে ১০ থেকে ১৩ জন সদস্য নিয়োজিত থাকবে। আগামী ৮ মে প্রথম দফার নির্বাচনে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলার ভোট অনুষ্ঠিত হবে।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
নথুল্লাবাদ কেন্দ্রীয় টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ
ঝালকাঠিতে নেতার প্রার্থীর বিপক্ষে কাজ করায় আ.লীগের ১০জন বহিষ্কার
বরিশালে শ্রমিকের ওপর হামলায় সড়ক অবরোধ: উত্তপ্ত নথুল্লাবাদ বাস টার্মিনাল
পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত
২৪ বছরেও আলোর মুখ দেখেনি বরিশালের সুইমিংপুল
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com