Current Bangladesh Time
রবিবার মে ৫, ২০২৪ ১১:২৩ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর » বরিশালে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার ৪:০৮:৫৯ অপরাহ্ন
Print this E-mail this

বরিশালে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়


নগর প্রতিনিধিঃ

বরিশালে বৃষ্টির প্রার্থনায় বিশেষ ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে নগরীর গির্জামহল্লা একে স্কুল মাঠে এই নামাজের আয়োজন করা হয়। বিশেষ নামাজের ইমামতি করেন নগরীর জামে কসাই মসজিদের ইমাম মাওলানা কামাল উদ্দিন মঈনী।

নামাজে নগরীর বিভিন্ন স্থানের মানুষ অংশগ্রহণ করেন। মোট ৮টি কাতারে প্রায় ৫ শতাধিক বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ নামাজে উপস্থিত ছিলেন। নামাজ শেষে দোয়া মোনাজাতে বৃষ্টির জন্য আল্লাহর রহমত কামনা করা হয়। এসময় অঝোর ধারায় কাঁদতে থাকেন মুসল্লিরা।

নামাজের আগে ধর্মীয় বিষয়ে আলোচনা করেন বাকেরগঞ্জের উত্তমপুর ইসলামিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ছোহরাব হোসেন। তিনি বলেন, দেশব্যাপী বয়ে চলা তীব্র দাবদাহ মানুষের কষ্টের কারণ হয়ে উঠেছে। এ থেকে পরিত্রাণে মহান আল্লাহর কাছে বেশি বেশি সাহায্য প্রার্থনা প্রয়োজন।

নামাজে অংশগ্রহণ করে আব্দুর রহমান বলেন, মানুষের মাঝে পাপাচার বৃদ্ধি পেলে আল্লাহর তরফ থেকে নানাবিধ গজব নাযিলের ইতিহাস রয়েছে। প্রাকৃতিক নানা দুর্যোগ এমনই গজবের উদাহরণ। এসকল গজব বা বিপদ থেকে উত্তরণে এভাবেই মহানবী হজরত মুহাম্মদ সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লামের দেখানো পথ অনুসরণ করে আল্লাহর কাছে সাহায্য চাওয়া উচিত।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
নথুল্লাবাদ কেন্দ্রীয় টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ
ঝালকাঠিতে নেতার প্রার্থীর বিপক্ষে কাজ করায় আ.লীগের ১০জন বহিষ্কার
বরিশালে শ্রমিকের ওপর হামলায় সড়ক অবরোধ: উত্তপ্ত নথুল্লাবাদ বাস টার্মিনাল
পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত
২৪ বছরেও আলোর মুখ দেখেনি বরিশালের সুইমিংপুল
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com