Current Bangladesh Time
বুধবার ফেব্রুয়ারী ২২, ২০১৭ ১:১৩ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর » বিসিসি’র ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিলেন আলতাফ মাহমুদ
৩০ জুন ২০১৩ রবিবার ৭:৪৩:১৬ অপরাহ্ন
Print this E-mail this

বিসিসি’র ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিলেন আলতাফ মাহমুদ


altaf-mahmud-sikder-barisal আলতাফ মাহমুদ শিকদার সিকদারবরিশাল :: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন ‘এক’ নম্বর প্যানেল মেয়র ও ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলতাফ মাহমুদ সিকদার। ৩০ জুন রোববার ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে বসে তিনি ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণ করেন।

বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নিখিল চন্দ্র দাস আমাদের বরিশাল ডটকমকে জানান, শুক্রবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এক প্রজ্ঞাপনে সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র প্যানেলের ১নং সদস্যকে আর্থিক ক্ষমতাসহ মেয়রের যাবতীয় দায়িত্ব অর্পন করেছে। ঐ সংক্রান্ত চিঠি রোববার বিসিসির বর্তমান ‘এক’ নম্বর প্যানেল মেয়র ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলতাফ মাহমুদ সিকদারের কার্যালয়ে পাঠিয়ে দেয়া হয়েছে। আর তার চিঠি গ্রহনের মধ্য দিয়ে আলতাফ মাহমুদ সিকদার ভারপ্রাপ্ত মেয়র হিসাবে দায়িত্ব পেয়েছেন বলে জানান তিনি।

বিসিসি’র প্রধান নির্বাহী আরো জানান, প্রজ্ঞাপনের নির্দেশ অনুযায়ী নতুন মেয়রের দায়িত্ব গ্রহণের আগ পর্যন্ত আলতাফ মাহমুদ সিকদার মেয়র হিসেবে দায়িত্ব পালন করবেন।

ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহন করে আলতাফ মাহমুদ সিকদার জানান, তিনি ২১ নম্বর ওয়ার্ড  কার্যালয়ে বসেই আপাতত দায়িত্ব পালন করবেন। সুবিধাজনক সময়ে কাউন্সিলর ও বিএনপি নেতাদের নিয়ে নগর ভবনে যাবেন।

এ দায়িত্বের সাথে তাঁর অনেক আবেগ জড়িয়ে রয়েছে উল্লেখ করে আলতাফ মাহমুদ বলেন, ‘২০০৯ সালে শেষের দিকে তৎকালীন মেয়র বিদেশ সফরে গেলে আমি বেশ কিছুদিনের জন্য ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেছিলেন। সেসময় কর্পোরেশনের দ্বায়িত্ব যথাযথভাবে পালন করে নগরবাসীর প্রশংসা কুড়াতেও সক্ষম হয়েছিলাম। পরবর্তীতে তৎকালীন মেয়র অসংখ্যবার দেশত্যাগ করলেও আমাকে দায়িত্ব দিয়ে যাননি। কিন্তু আইন অনুযায়ী মেয়র দেশত্যাগ করলে জেষ্ঠ্যতা অনুসারে আমার মেয়রের দ্বায়িত্ব পাওয়ার কথা ছিল।’

তিনি আরো বলেন, ভারপ্রাপ্ত মেয়র হিসাবে তিনি সদ্য সাবেক মেয়রের কোন কাজের দায়ভার বহন করবেন না।

উল্লেখ্য, বরিশাল সিটি কর্পোরেশনের পদত্যাগী মেয়র ও বর্তমান কাউন্সিলদের পাঁচ বছরের মেয়াদ শেষ হবে আগামী ৮ অক্টোবর। সিটি কর্পোরেশন নির্বাচনের অংশগ্রহনের পূর্বে তৎকালীন মেয়ররা পদত্যাগ করে নির্বাচন করলেও কাউন্সিলররা এখনও স্বপদে বহাল রয়েছেন। আর আইন অনুযায়ী মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে দায়িত্ব পালন করতে দিতে বাধ্যবাধকতা রয়েছে। আর সে পর্যন্ত বরিশালের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলতাফ মাহমুদ সিকদার। গত ২৪ জুন বরিশালসহ চার সিটি কর্পোরেশন নির্বাচনের গেজেট প্রকাশ করে কমিশন। আইনত গেজেট প্রকাশের একমাসের মধ্যে নিয়ম থাকলেও এখন দুই মাসের আগে শপথ গ্রহণের সুযোগ পাচ্ছেন না নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা। বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আহসান হাবিব কামালকে দায়িত্ব পেতে আরো তিন মাস অপেক্ষা করতে হবে।

সম্পাদনা: সেন্ট্রাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
ষষ্ঠ বছরে বরিশাল বিশ্ববিদ্যালয়, আসছেন শিক্ষামন্ত্রী
ভালোবাসার শহীদ মিনারে শ্রদ্ধা
বরিশালে একুশে ফেব্রুয়ারী ৩৬০ ডিগ্রি ভিডিওতে
ফুল আর শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ
স্থায়ী শহীদ মিনার ছাড়াই শহীদদের স্মরণ শিক্ষা প্রতিষ্ঠানে
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]