Current Bangladesh Time
রবিবার এপ্রিল ২৮, ২০২৪ ১২:৩৫ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বোরহানউদ্দিন, ভোলা, ভোলা সদর » এক মিনিটে এক লাখ গাছের চারা রোপন
১৪ আগস্ট ২০১৭ সোমবার ২:৫৩:২৩ অপরাহ্ন
Print this E-mail this

এক মিনিটে এক লাখ গাছের চারা রোপন
অচিন্ত্য মজুমদার, ভোলা


ভোলায় এক মিনিটে এক লাখ গাছের চারা রোপনজাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতার স্বরণে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলায় আজ সোমবার (১৪ আগস্ট) এক লাখ গাছের চারা রোপন করা হয়েছে।

আজ সোমবার ‘গাছ লাগাও, উপকূল বাঁচাও’ এই স্লোগান নিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে দুপুর ১২টা ১ মিনিটে উপজেলার পাওয়ার প্লান্ট এলাকায় কর্মসূচির উদ্বোধন করেন পরিবেশ ও বন উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।

একই সময়ে উপজেলার ৫০৭টি স্পটে একযোগে স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, সড়কের পাশ, সামাজিক প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস প্রাঙ্গণে এসব গাছের চারা রোপন করা হয়।

প্রত্যেকটি স্পটে একজন করে ব্যাক্তিকে দ্বায়িত্ব দেওয়া হয়। এখানে ফলজ, বনজ, ঔষুধী ও ফুলের গাছসহ মোট ২১ প্রজাতির বৃক্ষ রোপন করা হয়েছে।

এসময় উপ-মন্ত্রী জ্যাকব বলেন, গাছ আমাদের অকৃত্রিম বন্ধু। পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন প্রত্যেককে ৩টি করে গাছের চারা রোপনের। তাই আয়োজকদের এমন উদ্যেগকে স্বাগত জানান মন্ত্রী।

এসময় পুরো জেলায় ১০ লাখ বৃক্ষ রোপন কর্মসূচির ঘোষনা দেন উপ-মন্ত্রী।

এসময় আরো উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আযম মুকুল, জেলা প্রশাসক মো: সেলিমউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পুলিশ সূপার মো: মোকতার হোসেন, বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান মোহাব্বতজান চৌধুরী, জেলা আওয়ামীরীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, পৌর মেয়র মো: রফিকুল ইসলামসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আব্দুল কুদ্দুছ জানান, শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বরনে ও বৈশ্বিক উষœতা রোধে’র উদ্দেশ্যেই মূলত বৃক্ষ রোপন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। স্থানীয় বিভিন্ন উদ্যেক্তা, সামাজিক সচেতন ব্যক্তি, যুব ও ছাত্র সমাজ সকলের সমন্বয়ে কাজ করা হয়েছে। পাশাপাশি সরকারি কর্মকর্তা ও কর্মচারিরাও এই কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
শেখ হাসিনার উদ্যোগে দেশীয় পণ্য বিশ্বব্যাপী সমাদৃত: আমু
উপজেলা পরিষদ নির্বাচন শতভাগ প্রভাবমুক্ত হবে: ইসি আহসান হাবিব
একটা জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি আহসান হাবিব
শনিবার বন্ধ প্রাথমিক, তাপদাহে যেভাবে চলবে ক্লাস
বরিশাল মহানগরে এক ডজন সড়ক দখল করে দোকান
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com