Current Bangladesh Time
শুক্রবার অক্টোবর ২০, ২০১৭ ৪:২৬ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » আমতলী, তালতলী, বরগুনা, বরগুনা সদর » তালতলীতে শিক্ষার্থীদের উপবৃত্তির সাড়ে ১৫ লক্ষ টাকা ফেরত
৯ অক্টোবর ২০১৭ সোমবার ৫:২৭:২০ অপরাহ্ন
Print this E-mail this

তালতলীতে শিক্ষার্থীদের উপবৃত্তির সাড়ে ১৫ লক্ষ টাকা ফেরত
জাকির হোসেন, আমতলী থেকে


barguna-news-map বরগুনা হিন্দু পরিবারকে উচ্ছেদের অভিযোগে একজন গ্রেফতার সংবাদ মানচিত্রবরগুনার তালতলী উপজেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ) এর ২০১৬ সালের জুলাই-ডিসেম্বর ৬ মাসের বরাদ্দকৃত ১৫ লাখ ৪৬ হাজার ৬২০ টাকা অগ্রণী ব্যাংক তালতলী শাখা ব্যবস্থপকের গাফেলতির কারণে সেকায়েপ’এ ফেরত গেছে।

তালতলী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, সেকায়েপ এর প্রধান শাখা হতে ২০১৬ সালের জুলাই-ডিসেম্বর ৬ মাসের বরগুনার তালতলী উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণির ১ হাজার ৩৩৮জন শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত ১৬ লক্ষ ২২ হাজার ৯৭০ টাকা ২৯ ডিসেম্বর-২০১৬ তারিখে পেমেন্ট অ্যাডভাইস নং-৮৯, অগ্রণী ব্যাংক তালতলী বাজার শাখায় প্রেরন করেন।

৫ জানুয়ারী ২০১৭ তারিখে অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক, সেকায়েপ এর স্বাক্ষরিত এক চিঠিতে উক্ত বরাদ্দকৃত টাকা ‘পিওএস’ মেশিনে ব্যবহৃত ক্যাশকার্ডের মাধ্যমে ১২ জানুয়ারী ২০১৭ ইং তারিখের মধ্যে বিতরণ সম্পন্ন করে প্রকল্প দপ্তরে রিপোর্ট দাখিল করার জন্য ব্যাংকের শাখা ব্যবস্থাপককে নির্দেশ দিয়েছিলেন।

সংশ্লিষ্ট শাখা ব্যবস্থাপক ঐ বরাদ্দকৃত টাকা ৬ জানুয়ারী-২০১৭ তারিখে গ্রহণ করেন। যার আইবিসিএ নং ০৩৫৭৬০৬।

ব্যাংকের শাখা ব্যবস্থাপক মোঃ শাহআলম শিক্ষার্থীদের উপবৃত্তি বিতরণের ‘পিওএস’ মেশিনের চার্জার নষ্টের অজুহাত দেখিয়ে প্রকল্প পরিচালকের নির্দেশের সাড়ে ৩ মাসেও ঐ টাকা বিতরণ করেনি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের বার বার তাগাদার কারনে ১৮ এপ্রিল ২০১৭ ইং তারিখে ক্যাশকার্ড ছাড়াই পূর্বের সনাতন পদ্ধতিতে চেকের মাধ্যমে নয়াভাইজোড়া বিএনএ মাধ্যমিক বিদ্যালয় ও তালুকদারপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ৬৮জন শিক্ষার্থীদের মাঝে ৭৬ হাজার ৩৫০টাকা বিতরণ করা হয়।

ক্যাশকার্ড ছাড়া পূর্বের সনাতন পদ্ধতিতে চেকের মাধ্যমে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা বিতরণের খবর তাৎক্ষনিক সেকায়েপ’র ঢাকাস্থ হেড অফিসে জানতে পেরে পরবর্তি টাকা বিতরন না করে ফেরত দেয়ার নির্দেশ দেন। সে লক্ষে ব্যাংকের শাখা ব্যবস্থাপক মোঃ শাহআলম এর ৯আগষ্ট ২০১৭ তারিখের স্বাক্ষরিত এক পত্রে শিক্ষার্থীদের উপবৃত্তির ১৫ লাখ ৪৬ হাজার ৬২০ টাকা সেকায়েপ’এ ফেরত পাঠিয়ে দিয়েছে বলে জানা গেছে।

লাউপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও তালতলী উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো: গোলাম হায়দার জানান, সেকায়েফ এর ৬ মাসের উপবৃত্তির টাকা অগ্রনী ব্যাংক তালতলী শাখার ব্যবস্থাপকের গাফেলতিতে ফেরৎ যাওয়ায় এ অঞ্চলের দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের দায়িত্বে নিয়োজিত একাডেমিক সুপারভাইজার গৌতম চন্দ্র বসু জানান, তাদের অফিস থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা বিতরনের জন্য বারবার তাগাদা দেয়া হয়েছে। ব্যাংকের শাখা ব্যবস্থাপক ‘পিওএস’ মেশিনের চার্জার নষ্টের অজুহাত দিয়ে টাকা বিতরন করেনি।

অগ্রণী ব্যাংক তালতলী বাজার শাখার ব্যবস্থাপক মোঃ শাহআলম জানান, শিক্ষার্থীদের উপবৃত্তি বিতরনের ‘পিওএস’ মেশিনের চার্জার নষ্ট থাকার কারনে যথা সময়ে টাকা বিতরণ করা সম্ভব হয়নি।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ
বরিশাল জুড়ে বৃষ্টি, উপকূলে জলোচ্ছ্বাসের শঙ্কা
বাংলার অপরূপ সৌন্দর্য লাল শাপলা
বিলীনের অপেক্ষায় নবনির্মিত সাইক্লোন শেল্টার
বিচারক সেজে স্বরাষ্ট্র সচিব ও আইজিপিকে সমন
সেতুর ওপর সাঁকো দিয়ে ঝুঁকিপূর্ণ পারাপার
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]