Current Bangladesh Time
বুধবার মে ১, ২০২৪ ১:২৪ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » দুমকি, পটুয়াখালী, পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ, সংবাদ শিরোনাম » পটুয়াখালী-১ সদর-মির্জাগঞ্জ- দুমকি আসনের উপ-নির্বাচনে কে হবেন নৌকার মাঝি
২৬ অক্টোবর ২০২৩ বৃহস্পতিবার ৫:২৩:১৮ অপরাহ্ন
Print this E-mail this

পটুয়াখালী-১ সদর-মির্জাগঞ্জ- দুমকি আসনের উপ-নির্বাচনে কে হবেন নৌকার মাঝি


একটি পৌরসভা, ৩ টি উপজেলা ও ২৫ টি ইউনিয়ন নিয়ে গঠিত পটুয়াখালী-১ আসন।

এ আসনে তৃতীয় লিঙ্গের ৮ জন ভোটারসহ সর্বমোট ৪ লক্ষ ৭৩ হাজার ২৫৬ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ২,৩৮,৪৬০ ও মহিলা ভোটার ২,৩৪,৭৮৮ জন। ২১ অক্টোবর শনিবার ভোর ৬ টায় পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য (এমপি) ও সাবেক ধর্মপ্রতিমন্ত্রী অ্যাড. শাহজাহান মিয়া রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

গত ২৪ অক্টবর মঙ্গলবার নির্বাচন কমিশন ২৫ তম কমিশন বৈঠক শেষ করে উক্ত শূন্য আসনের তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো.জাহাংগীর আলম।

এ ঘোষিত তফসিল মোতাবেক মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২ নভেম্বর ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ নভেম্বর। এবং ভোটগ্রহণ ২৬ নভেম্বর সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারে ভোট গ্রহন হবে।

উক্ত পটুয়াখালী-১ আসনের উপ- নির্বাচনে নৌকার প্রার্থী হওয়ার জন্য একাধিক আওয়ামীলীগ নেতা এখন ঢাকায় অবস্থান করছেন। ইতিমধ্যে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী নৌকার মনোনয়ন লাভে দলের নির্বাচনী বোর্ডসহ আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দের সাথে যোগাযোগের চেষ্টা তদবির করছেন।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
আজ মহান মে দিবস
শিক্ষক পরিষদের সম্পাদকের অপসারণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ 
সদর উপজেলা নির্বাচন: ‘মন্ত্রী-মেয়র’ আসলে কার!’
র‌্যাবের অভিযানে বরিশাল শেবাচিম থেকে দালাল চক্রের ২৫ সদস্য আটক
পিরোজপুরে যুবলীগের সম্মেলনে এক যুগ পর নতুন নেতৃত্বের আশা
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com