Current Bangladesh Time
শনিবার এপ্রিল ১৯, ২০১৪ ৫:৫১ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরগুনা, বামনা » বামনায় চাল বিতরণে অনিয়ম
২৬ অক্টোবর ২০১২ শুক্রবার ১০:১১:৪৩ পূর্বাহ্ন
Print this E-mail this

বামনায় চাল বিতরণে অনিয়ম


বরগুনা, ২৬ অক্টোবর (প্রতিনিধি, আমাদের বরিশাল ডটকম): বরগুনার বামনায় ভিজিডির আওতায় ২ হাজার ৭০ জন দুস্থ্য মহিলাদের দুমাসের বরাদ্দ ৬০কেজি করে চাল বিতরণ এবং ঈদকে সামনে রেখে চারটি ইউনিয়নে ৬ হাজার ৯৪ জন দুস্থ্যদের মাঝে ১০ কেজি করে ভিজিএফ এর চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।
গত বুধ ও বৃহস্পতিবার উপজেলার ৪টি ইউনিয়নে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ১০ কেজির স্থলে ৭-৮ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে। চাল বিতরণকালে চারজন তদারকি কর্মকর্তার মধ্যে শুধু মাত্র ডৌয়াতলা ইউনিয়নের তদারকি কর্মকর্তা উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. হায়দার আলীকে পাওয়া গেছে। সেখানেও চাল বিতরণে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বুকাবুনিয়া ইউনিয়নের তদারকির দায়িত্বে নিয়োজিত উপজেলা ইউআরসি কর্মকর্তা তরিকুল ইসলাম দু’মাস আগে প্রশিক্ষনে ঢাকায় অবস্থান করছেন। রামনা ইউনিয়নের তদারকির দায়িত্বে নিয়োজিত উপজেলা একাডেমিক সুপার ভাইজার গৌতম বসু পূজার ছুটিতে বাড়িতে আছেন, আর বামনা সদর ইউনিয়নের তদারকির দায়িত্বে নিয়োজিত উপজেলা সমবায় কর্মকর্তা মো. মনিরুল ইসলাম চাল বিতরণকালে ছিলেন জেলা সদরে জরুরী সভায়।
এব্যাপারে উপজেলার সোনাখালী গ্রামের দুস্থ্য দিনমজুর কাসেম আলীর ছেলে জামাল বলেন, আমাদের ১০ কেজি দেওয়ার কথা বলে দাওয়াত দিয়ে নিয়ে ৮ কেজি চাল দিয়ে বিদায় করেছেন। প্রতিবারই মেম্বররা এভাবে কম চাল দিয়ে বাকিটা তারা রেখে দেয় নিজেদের জন্য। এব্যাপারে বিতরণকালে বুকাবুনিয়া ইউনিয়নের ইউপি সদস্য পান্না মিয়া জানান, তিনি ৫৩ কেজি করে চাল দিচ্ছেন। কারণ হিসেবে জানান, চালে অনেক ঘাটতি হয়। চেয়ারম্যান সাইদুর রহমান সবুজকে ৫০কেজি করে বিতরণ হচ্ছে বলে প্রশ্ন করলে তিনি বলেন, ৫৩-৫৪ কেজি করে চাল দেওয়া হচ্ছে, এর চেয়ে কেউ কম পেলে তাকে আমার কাছে নিয়ে আসেন। বামনা সদর ইউনিয়নের তদারকি কর্মকর্তা হিসেবে দায়িত্বে থাকা উপজেলা সমবায় অফিসার মো. মনিরুল ইসলাম বলেন, অধিকাংশ সময়ই চেয়ারম্যানরা অর্ধেক চাল বিতরণ করে আমাকে দেখতে যেতে বলেন। সে সময় আমরা জেলা সদরসহ অন্যত্র অফিসিয়াল কাজে ব্যস্ত থাকি। চাল বিতরণের পূর্বে ট্যাগ অফিসারদের লিখিতভাবে অবহিত না করায় আমরা যথাসময় উপস্থিত হতে পারিনা। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, আমি চাল কম দেওয়ার বিষয়টি দেখতেছি ও লোক পাঠাচ্ছি এবং আপনারাও দেখেন।

সম্পাদনা: ডিভিশনাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
Advertise in Barisal News
বর্ষার আগেই বাঁধ নির্মাণ হবে ভোলায়: তোফায়েল
কলাপাড়ায় রাখাইনদের ‘জলকেলি’ উৎসব শুরু
মাটিচাপা দেয়া নবজাতককে জীবন্ত উদ্ধার
ওসি সাখাওয়াতের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
তারেকের বক্তব্য ‘উস্কানিমূলক’: মেনন
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, নির্বাহী সম্পাদক: মোঃ জিয়াউল হক
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com